Aajbikel

৫০ মিনিট ধরে চলবে রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠান, অযোধ্যায় সোমবার কখন কী কর্মসূচি নমোর?

 | 
মোদী রামমন্দির

কলকাতা: অবশেষে অপেক্ষার অবসান৷ আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে প্রাণ প্রতিষ্ঠা হবে রামলালার৷ সেই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে অযোধ্যায় উপস্থিত থাকবেন বহু তারকা অতিথি৷ আসবেন ৮ হাজার মানুষ৷ সোমবার দিনভর নানা কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর৷ রামমন্দির উদ্বোধনের পর অযোধ্যায় একটি জনসভাও করার কথা রয়েছে তাঁর৷ 

সকাল ১০টা ২৫ মিনিটে অযোধ্যার বাল্মীকি বিমানবন্দরে নামবে প্রধানমন্ত্রীর বিমান। সেখান থেকে হেলিকপ্টারে করে ১০টা ৪৫ মিনিট নাগাদ অযোধ্যার হেলিপ্যাডে পৌঁছবেন মোদী৷ ১০টা ৫৫ মিনিটে তিনি পা রাখবেন রামমন্দির প্রাঙ্গণে৷ বেলা ১২টার পরে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। ১১টা থেকে ১২টা, টানা এক ঘণ্টা রামমন্দিরের ভিতরেই থাকবেন প্রধানমন্ত্রী। তবে ওই সময়ে মন্দিরের ভিতরে তিনি কী করবেন, তা অবশ্য জানানো হয়নি।

১২টা ৫ মিনিটে শুরু হবে রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠান৷ টানা ৫০ মিনিটের অনুষ্ঠান শেষ করে ১২টা ৫৫ মিনিটে উদ্বোধনস্থল ছেড়ে বেরোবেন প্রধানমন্ত্রী। এর পর বেলা ১টা নাগাদ রামমন্দিরের কাছেই সভা করবেন তিনি৷ এক ঘণ্টার সভা শেষে অযোধ্যার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান কুবের টিলায় যাওয়ার কথা মোদীর।

 

 

সোমবার রামমন্দিরের উদ্বোধন হলেও সাধারণ দর্শনার্থীদের জন্য মন্দিরের দরজা খোলা হবে মঙ্গলবার থেকে। সোমবার আমন্ত্রিত ছাড়া আর কেউ মন্দিরে ঢুকতে পারবেন না। 

 

Around The Web

Trending News

You May like