×

কারণ জানতে সময় লাগবে, সেতু বিপর্যয় ইস্যুতে স্পষ্ট বললেন প্রধানমন্ত্রী

 
modi

গান্ধীনগর: গুজরাতের অভিশপ্ত ঝুলন্ত সেতু পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্ধারকর্মীদের সঙ্গে যেমন দেখা করেছেন, তেমন হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গেও দেখা করে এসেছেন। কিন্তু বিষয়টি এখনও স্পষ্ট নয় যে সেতু কীভাবে ভেঙে পড়ল। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছিল যে, প্রায় ৫০০ লোক ছিল ওই সেতুতে এবং অনেকেই লাফালাফি করছিল। শুধু কি তাতেই ভাঙল সেতু? না, সেটা জানেন না মোদীও। তাই তিনি জানিয়েছেন যে, আসল কারণ জানতে সময় লাগবে।

আরও পড়ুন- প্রশাসনের ছাড়পত্র ছাড়াই খোলা হয়েছিল ঝুলন্ত সেতু! গুজরাত-বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪০

এদিন ঘটনাস্থল পরিদর্শনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর পাশপাশি মুখ্যসচিব এবং পুলিশ প্রধান। সেখানে মোদী নিহত, আহত এবং নিখোঁজদের পরিবারের সঙ্গে ধারাবাহিক ভাবে যোগাযোগ রাখার নির্দেশ দেন তাঁদের সকলকে। এরপর হাসপাতালে গিয়েও আহতদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। তবে এখন প্রশ্ন, হঠাৎ সময়ের কথা নিজেই কেন বললেন মোদী? রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, বিরোধীরা যাতে সময়ের ইস্যু তুলে বিজেপিকে সরকারকে না দুষতে পারে, সেই কারণেই 'সময় চেয়েছেন' প্রধানমন্ত্রী। না হলে, কিছুদিন পর থেকেই হয়তো বিষয়টির দ্রুত সমাধানের জন্য চাপ আসত।

এদিকে, এই ইস্যু নিয়ে সুপ্রিম কোর্টে মামলা রুজু হয়েছে। যে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে তার শুনানি ১৪ নভেম্বর। গোটা ঘটনায় অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্তের দাবি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী। এই ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সেজন্য সারাদেশের পুরনো সব সেতু ও স্মৃতিসৌধে ভিড় সামলানোর নিয়ম জারি করার দাবিও জানানো হয়েছে শীর্ষ আদালতে।

From around the web

Education

Headlines