Aajbikel

‘তিন রাজ্যের হারের রাগ সংসদে এসে দেখাবেন না’, বিরোধীদের পরামর্শ মোদীর

 | 
মোদী

নয়াদিল্লি: সেমিফাইনালে গেরুয়া ঝড়৷ চার রাজ্যে বিধানসভা ভোটে কার্যত পর্যুদস্ত কংগ্রেস৷ এদিকে চার রাজ্যে বিধানসভা ভোটের ফল প্রকাশের পর আজ, সোমবার থেকে শুরু সংসদের শীতকালীন অধিবেশন৷ এদিন সংসদে ভবনে ঢোকার আগেই বিরোধীদের খোঁচা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংবাদমাধ্যমে বিবৃতি দেওয়ার সময় এদিন প্রধানমন্ত্রী বলেন, “সাম্প্রতিক নির্বাচনের ভিত্তিতে বলতে হলে বলব বিরোধীদের কাছে এ হল স্বর্ণিম সুযোগ। ভোটে হেরে যাওয়ার রাগ সংসদে এসে প্রকাশ করবেন না। বরং ইতিবাচক ও গঠনমূলক মনোভাব নিয়ে চলুন। গত ৯ বছর ধরে নেতিবাচক কথা বলে গিয়েছেন৷ সেসব ছেড়ে এবার ভাল কথা বলুন। তাতে হয়তো আপনাদের প্রতি মানুষের ধারণার পরিবর্তন হতে পারে”।

মোদীর কথায়, শুধু বিরোধিতায় গলা ফাটালে বা রাগ দেখিয়ে কোনও লাভ নেই। আপনাদের এই ছবি লোকতন্ত্রের জন্য ভাল নয়। আমরা ১০ পা চললে, আপনারা ১২ পা এগিয়ে যান। কিন্তু বাইরের পরাজয়ের রাগ সংসদে এসে দেখাবেন না। হতাশা, নিরাশা থাকবেই, কিন্তু লোকতন্ত্রের এই মন্দিরকে আপানারা অপবিত্র করবেন না। নিজেদের দৃষ্টিভঙ্গি বদলান। তিনি আরও বলেন, সকল সাংসদকে অনুরোধ করছি, আপনারা প্রস্তুতি নিয়ে আসুন। যে বিলগুলি পেশ করা হবে, তা নিয়ে চর্চা সংসদে করুন।  চর্চা না হলে, সংসদ চলবে কীভাবে? প্রধানমন্ত্রী বলেন, নতুন সংসদ নিয়ে সকলের মতামতকেই স্বাগত জানাই। ভুল-ত্রুটি বা অন্য কিছু নজরে পড়লে অবশ্যই সেটা জানাবেন।

Around The Web

Trending News

You May like