×

বিমানে কি আর মাস্ক পরা বাধ্যতামূলক? স্পষ্ট জানিয়ে দিল কেন্দ্র

 
করোনা

নয়াদিল্লি: দেশের করোনা ভাইরাস সংক্রমণ এখন প্রায় তলানিতে। অধিকাংশ সব রাজ্যেই দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। এই অবস্থায় বড় সিদ্ধান্ত নিয়ে নিল কেন্দ্রীয় সরকার। জানিয়ে দেওয়া হয়েছে বিমানে আর মাস্ক পরা বাধ্যতামূলক নয়। এক্ষেত্রে বলা যায়, করোনা বিধি কার্যত পুরো শিথিল করে দেওয়া হল। এমনিতেই শেষ কয়েক দিন যাবত দেশের কোভিড গ্রাফ অনেকটাই নেমে গিয়েছে। তাই এই সিদ্ধান্ত নিল কেন্দ্র।

আরও পড়ুন- কেন খুন শ্রদ্ধাকে? অপলক চোখে পুলিশি জেরায় হাড়হিম সত্যি উগড়ে দিল আফতাব

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক জানিয়েছে, দেশের কোভিড পরিস্থিতি দেখে বিমানযাত্রার সময় মাস্ক পরা বাধ্যতামূলকের বিষয়টি শিথিল করা হয়েছে। তবে সাধারণ মানুষ সতর্কতা অবলম্বন করে মাস্ক পরতেই পারেন। তবে বিমানের অন্দরে মাস্ক পরার কথা ঘোষণা করা হবে আগের মতোই। শুধু মাস্ক না পরলে জরিমানার কিছু নিয়ম থাকছে না। এতএব, মাস্ক বা ফেস শিল্ড না পরলেও কোনও ক্ষতি নেই যাত্রীদের। তারা এখন শুরু নিজেরা সতর্ক হয়ে চাইলে এটি পরতে পারেন।

উল্লেখ্য, শেষ পাওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৬৩৫ জন। এখনও পর্যন্ত দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৪৬ লক্ষ ৬৭ হাজার ৩১১ জন। দেশের সক্রিয় করোনা রোগী বর্তমানে ৭ হাজার ১৭৫ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ৩০ হাজার ৫৪৬ জন।

From around the web

Education

Headlines