×

মোদীরাজ্যে সেতু বিপর্যয়, শোকবার্তা আমেরিকা-চিন-রাশিয়া সহ একাধিক দেশের

 
সেতু

গান্ধীনগর: গুজরাতের মাচ্চু নদীতে সেতু ভেঙে পড়ার ঘটনায় কয়েকদিন পেরিয়েছে। কিন্তু আতঙ্কের রেশ এখনও কাটেনি। এই ঘটনায় ১৪০ জনের ওপর মৃত্যু হয়েছে। দেশের বিভিন্ন মহল থেকে শোকবার্তা আসছে মৃতদের পরিবারের জন্য। আবার রাজনৈতিক তরজাও যে শুরু হয়েছে তা বলাই বাহুল্য। তবে আন্তর্জাতিক মহলও যে এই ঘটনায় নড়ে গিয়েছে তা স্পষ্ট। কারণ আমেরিকা থেকে শুরু করে চিন, রাশিয়া সকল দেশ মোদীরাজ্যের এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছে।

আরও পড়ুন- গায়ের রং কালো করে দারিদ্র্যতার ভান, সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়

ঝুলন্ত সেতু বিপর্যয়ের ঘটনায় শোকজ্ঞাপন করেছেন আমেরিকা, রাশিয়ার প্রেসিডেন্টরা। আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, তিনি মৃতদের পরিবারকে সমবেদনা জানাচ্ছেন এবং ভারতের পাশে আছেন। দুই দেশের মধ্যে সম্পর্ক নিবিড় তাই এই কঠিন সময়ে তারা পাশে রয়েছেন। রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, 'গুজরাতে সেতু বিপর্যয়ের ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি'। এছাড়া চিন, নেপাল, ইজরায়েল থেকেও ভারতের জন্য বার্তা এসেছে। এই ঘটনায় গভীর ভাবে মর্মাহত বলে মন্তব্য করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীও।

গুজরাতের মোরবিতে নদীর উপর থাকা এই  ঝুলন্ত সেতুটিতে সাত মাস ধরে সংস্কারের কাজ চলছিল৷ সংস্কারের পর দিন কয়েক আগেই তা জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। নতুন করে সেতু উদ্বোধন হওয়ার ৬ দিনের মাথায় এই বিপর্যয় ঘটল। রবিবার সন্ধ্যায় সঙ্কীর্ণ ওই সেতুটিতে প্রায় ৫০০ জন উঠে পড়েছিলেন বলে দাবি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় ভিডিয়োতে দেখা গিয়েছে, সেতুর উপর রীতিমতো লাফালাফি করছেন অনেকে। এর পরেই নদীর জলে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেটি৷

From around the web

Education

Headlines