Aajbikel

মণিপুর সফরের শুরুতেই বাধাপ্রাপ্ত কংগ্রেস, রাহুলের কনভয় আটকাল পুলিশ

 | 
রাহুল

ইম্ফল: গোষ্ঠীহিংসায় কার্যত বিপর্যস্ত উত্তর-পূর্বের মণিপুর। বিজেপি শাসিত এই রাজ্যে হিংসার ঘটনা থামার কোনও লক্ষণ নেই। সাম্প্রতিক সময়ে একাধিক মৃত্যু এবং আহত হওয়ার খবরও এসেছে। শোনা গিয়েছে, সেনাবাহিনীর ওপর হামলার ঘটনাও। এই পরিস্থিতিতে রাজ্যে যেতে চেয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কিন্তু মণিপুর সফরের গোড়াতেই বাধার মুখে পড়লেন তিনি। রাহুলের কনভয় রাজ্যের পুলিশ আটকে দিয়েছে বলে অভিযোগ করেছে কংগ্রেস। এই ঘটনায় বিজেপির দিকেই আঙুল তুলেছে তারা। 

মণিপুরে উদ্দেশ্যে দু’দিনের একাধিক কর্মসূচি নিয়ে যাত্রা করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টা নাগাদ ইম্ফল বিমানবন্দরে পৌঁছন তিনি। কিন্তু জানা গিয়েছে, ইম্ফল থেকে ২০-২৫ কিলোমিটার দূরে বিষ্ণুপুর এলাকায় রাহুল গান্ধীর কনভয় আটকে দেওয়া হয়। কংগ্রেসের অভিযোগ অন্তত তেমনই। কিন্তু কী কারণে পুলিশ তাঁদের আটকেছে সেই বিষয়ে খোলসা করে না বললেও 'হাত' শিবির ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে। যদিও পুলিশের সাফ বক্তব্য, রাহুল গান্ধীর ওপর হামলার আশঙ্কা রয়েছে। তাই তারা কংগ্রেসের কনভয় আটকেছে। বিষ্ণুপুর-সহ বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি শরণার্থী শিবিরে যাওয়ার কথা রাহুল সহ কংগ্রেস নেতাদের। সেখানেও তাঁদের যেতে বাধা দেওয়া হয় বলে খবর। 

এদিকে মণিপুর পেট্রিয়টিক পার্টি রাজ্যের বর্তমান পরিস্থিতির জন্য কংগ্রেসকেই দায়ী করেছে। তাদের বক্তব্য, কংগ্রেস সরকারই ১৯৪৯ সালে স্বাধীন মণিপুরকে জোর করে ভারতে অন্তর্ভুক্ত করেছিল। এই পদক্ষেপ মানতে রাজি ছিল না মণিপুরের জনতা। তারপর থেকেই এই সশস্ত্র সংগ্রাম শুরু হয়েছে রাজ্যে।    

Around The Web

Trending News

You May like