×

নির্মাণ কাজে গিয়ে ধসে মৃত্যু ২ বাঙালি শ্রমিকের, সিকিমে ভয়াবহ ঘটনা

 
landslide

গ্যাংটক: বছরের শেষ দিনে মর্মান্তিক দুর্ঘটনায় বাংলার ২ শ্রমিক প্রাণ হারালেন। সিকিমে নির্মাণ কাজে গিয়ে ধসের কবলে পড়ে তাদের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। দুজনের বাড়ি জলপাইগুড়ির রাজগঞ্জে। এই ঘটনার খবর জানার পর থেকেই শোকস্তব্ধ মৃত বাসিন্দাদের গোটা এলাকা। মৃতদের নাম রবি রায় (৩০) ও সুধামার ওঁরাও (৪২)।

আরও পড়ুন: উজবেকিস্তানে শিশু মৃত্যুর জের, ভারতীয় ওষুধ সংস্থার উৎপাদন বন্ধের নির্দেশ

জানা গিয়েছে,সিকিমের পেলিংয়ে স্কাইওয়াকের নির্মাণ কাজে সামিল হয়েছিলেন দু'জন। কিন্তু আচমকা সেখানে ধস নামে। তাতেই মৃত্যু হয় জলপাইগুড়ির রাজগঞ্জের বারোপেটিয়া গ্রাম পঞ্চায়েতের এই দুই বাসিন্দার। গ্রামের স্থানীয়রা জানিয়েছে, ৮ জন এই নির্মাণ কাজের জন্য সিকিম গিয়েছিলেন। ধস নামার সময় ৪ জন চাপা পড়ে যান। ২ জনকে উদ্ধার করা গেলেও বাকি ২ জনকে উদ্ধার করা সম্ভব হয়, তাদের মৃত্যু হয়েছে। বাকি আহতদের উদ্ধার করে উত্তরবঙ্গ মডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কাজ চলাকালীন হঠাৎ ধস নামায় ওই চারজন সরে যাওয়ার সময় পাননি। ফলে তারা ধসে চাপা পড়েন। সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু করেন উপস্থিত অন্যান্য শ্রমিক ও স্থানীয়রা। তাতেই ২ জনকে উদ্ধার করা গিয়েছে। কিন্তু বাকি ২ জনের ক্ষেত্রে অনেকটা সময় লেগে যায়। মাটির তলায় চাপা পড়েই তাদের মৃত্যু হয়। 

From around the web

Education

Headlines