Aajbikel

নিরাপদ নয়! থমকে গেল কেদারনাথ যাত্রা

 | 
প্রবল বর্ষণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ কেদারনাথ যাত্রা, জারি কমলা সর্তকতা

দেরাদুন: পরিবেশ ভালো নয়, হচ্ছে প্রচুর বৃষ্টি। সেই কারণে আপাতত বন্ধ করে দেওয়া হল কেদারনাথ যাত্রা। প্রবল বৃষ্টির জেরে রবিবার থেকেই এই যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রশাসনের তরফে জানান হয়েছে, পরবর্তী নির্দেশ যতক্ষণ না আসছে ততক্ষণ এই যাত্রা বন্ধ থাকবে। জানা গিয়েছে, ভারী বৃষ্টির কারণে কেদারনাথ যাত্রাপথ অনেক বেশি দুর্যোগপূর্ণ হয়ে গিয়েছে। যে কোনও সময়ে মারাত্মক বিপদ ঘটে যেতে পারে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমনিতেই গৌরীকুণ্ড থেকে কেদারনাথের মধ্যে সকাল থেকে অবিরাম বৃষ্টি হচ্ছে। উত্তরাখণ্ডের অন্য জেলাগুলিতেও বৃষ্টি চলছে বিগত কয়েক দিন ধরে। তাই তীর্থযাত্রা বন্ধ রাখা হয়েছে। সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি পর্যয় মোকাবিলা বাহিনীর কন্ট্রোল রুমে যান। তারপর পরিস্থিতি খতিয়ে দেখার পর তিনি যাত্রা বন্ধ করার ঘোষণা করেছেন। ইতিমধ্যে প্রায় সাড়ে ৫ হাজারের বেশি তীর্থযাত্রী সোনপ্রয়াগ থেকে কেদারনাথের উদ্দেশে রওনা দিয়েছিলেন। কিন্তু আপাতত তারা যাত্রা করতে পারবেন না। 

দেশের বর্ষা যে ঢুকে গিয়েছে তা আগেই জানিয়েছিল হাওয়া মহল। প্রায় সব রাজ্যেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। তাই বাদ যায়নি উত্তরাখণ্ড। হরিদ্বার থেকে শুরু করে দেরাদুন, উত্তর কাশি সব জায়গায় ভারী মাত্রায় বৃষ্টি হয়েছে এবং এখনও হচ্ছে। তীর্থযাত্রীদের যাতে কোনও সমস্যা বা জীবনের ঝুঁকি না হয়, সেই কারণেই তড়িঘড়ি যাত্রা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।  

Around The Web

Trending News

You May like