×

চাকরিতে পুনর্বহাল করা হোক, সুপ্রিম কোর্টে ২৬৯ জন

 
সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি: পুনরায় চাকরিতে যোগদান করতে দেওয়া হোক! এমন দাবি তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন ২৬৯ জন। প্রাথমিকে নিয়োগের মামলায় কলকাতা হাইকোর্ট যে রায় দিয়েছিল তাকে চ্যালেঞ্জ করেই শীর্ষ আদালতে গিয়েছিল রাজ্য সরকার, মানিক ভট্টাচার্য এবং প্রাথমিক শিক্ষা পর্ষদ। মূলত, ২৬৯ জনকে যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বরখাস্তের নির্দেশ দিয়েছিলেন তার বিরোধিতা করে তারা। সেই প্রেক্ষিতেই সুপ্রিম কোর্ট জানায়, ২৬৯ জনকে বরখাস্তের নির্দেশ সঠিক নয়। এবার তারাই চাকরিতে যোগদানের আবেদন করল।

আরও পড়ুন- অনুব্রতের বাড়ির পরিচারক থেকে কাউন্সিলর! সেই মুনের ব্যাঙ্ক থেকে কোটি টাকার লেনদেন!

কলকাতা হাইকোর্টের নির্দেশে এদের চাকরি চলে গিয়েছিল। তবে সুপ্রিম কোর্টের বক্তব্য ছিল, কলকাতা হাইকোর্টের নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি হবে এবং ২৬৯ জনকে হাইকোর্টের একক বেঞ্চে গিয়ে তথ্য দিয়ে প্রমাণ করতে হবে যে তাদের নিয়োগ আইন মোতাবেক হয়েছে। যদিও এখন ওই ২৬৯ জনের দাবি, তাঁদের বরখাস্তের নির্দেশে স্থগিতাদেশ এলেও রাজ্য সরকার আর তাঁদের চাকরিতে পুনর্বহাল করছে না। আগামী ১৮ নভেম্বর বিচারপতি অনিরুদ্ধ বসুর ডিভিশন বেঞ্চে এই মামলাটির ফের শুনানি রয়েছে।

আগে কলকাতা হাইকোর্ট স্পষ্ট জানিয়েছিল যে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ওই ২৬৯ জনকে পুনর্বহাল করা যাবে না। তবে গত ১৮ অক্টোবর শীর্ষ আদালত কলকাতা হাইকোর্টের রায়ে অন্তর্বতী স্থগিতাদেশ দেয়। একই সঙ্গে চাকরি যাওয়া শিক্ষকদের মামলায় যুক্ত করতে বলে।

From around the web

Education

Headlines