Aajbikel

দেশের অতিসক্রিয় ইসলামিক স্টেট! ৩০ জায়গায় অভিযান চালালো NIA

 | 
taliban

নয়াদিল্লি: আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইএস নিয়ে বড় তথ্য হাতে পেয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। তারা জানতে পেরেছে দেশে বড়সড় হামলার ছক কষছে এই জঙ্গি সংগঠন এবং ইতিমধ্যেই দেশের একাধিক জায়গায় গোপনে প্রশিক্ষণ শিবির চালাচ্ছে তারা। এই খবর পেয়েই আপাতত তল্লাশি অভিযান শুরু করেছে এনআইএ। দেশের দুই রাজ্যের অন্তত ৩০টি জায়গায় ইতিমধ্যে অভিযান করে ফেলেছে তারা। 

সূত্রের খবর, তামিলনাড়ু ও তেলেঙ্গানার কমপক্ষে ৩০টি জায়গায় প্রশিক্ষণ শিবির চালাচ্ছিল ইসলামিক স্টেট। সেখানে তল্লাশি অভিযান চালিয়ে বড়সড় তথ্য হাতে পেয়েছে জাতীয় গোয়েন্দা সংস্থা। তারা জানতে পেরেছে ভারত-সহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে নাশকতা চালানোর পরিকল্পনা রয়েছে সংগঠনটির। আর তার জন্য ভারতেই নিজেদের ঘাঁটি বানিয়েছে আইএস। তদন্তকারীদের আরও সন্দেহ, বাংলাদেশ হয়ে পশ্চিমবঙ্গে জামাত-উল-মুজাহিদিনের হাত ধরে ঢুকে পড়েছে এই জঙ্গি সংগঠন। পাকিস্তান ও আফগানিস্তানে সক্রিয় ইসলামিক জঙ্গি সংগঠন হাক্কানি নেটওয়ার্কগুলির সঙ্গেও যোগ সচল তাদের। 

জানা গিয়েছে, এনআইএ সম্প্রতি কোয়াম্বাটরে ২১টি জায়গায়, চেন্নাইয়ের ৩টি , হায়দরাবাদের ৫টি ও তেনকাসির ১ জায়গায় অভিযান চালিয়েছিল। বলে রাখা ভালো, চলতি মাসেই তারা ইসলামিক স্টেটের ত্রিচুর মডিউলের প্রধানকে গ্রেফতার করেছে। তাঁকে জেরা করে আরও কিছু তথ্য হাসিল করার চেষ্টা চলছে।   

Around The Web

Trending News

You May like