×

অসম-মেঘালয় সীমান্তে গুলি, মৃত্যু একাধিক! ইন্টারনেট বন্ধ এলাকায়

 
gun

গুয়াহাটি: এলাকা বিতর্কের জেরে আরও একবার অশান্তি ছড়াল অসম এবং মেঘালয়, দুই রাজ্যের সীমান্তে। এদিন গুলি চালানোর মতো ঘটনা ঘটেছে এবং তার জেরে ৫ জনের মৃত্যু পর্যন্ত হয়েছে বলে খবর। জানা গিয়েছে, ওই বিতর্কিত এলাকা থেকে ফিরছিলেন কয়েকজন। তাদের লক্ষ্য করেই গুলি চালান হয়। অসমের ফরেস্ট গার্ডরা গুলি চালিয়েছেন বলেই খবর। এই ঘটনায় স্বাভাবিকভাবেই পর্যটনের মরশুমে চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর-পূর্বের দুই রাজ্যে।

আরও পড়ুন- গাঁজা খেয়ে শ্রদ্ধার কাটা মাথা পুকুরের জলে ফেলে এসেছিল আফতাব!

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, যাদের গুলি করা হয়েছে তারা আদতে কাঠ সংগ্রহকারী। বিতর্কিত এলাকা থেকে ফিরছিলেন সকলে। তাদের গাড়িতেই গুলি করেন অসমের ফরেস্ট গার্ডরা। এরপর গাড়ি থামেনি, ওদিকে গার্ডদের অভিযোগ, তাঁদের দিকে স্থানীয় অনেকেই ঘিরে ধরতে আসছিলেন। তাই তারা গুলি চালান। এতে ঘটনাস্থলেই মারা যান ৪ জন। বাকি একজন আহত অবস্থায় হাসপাতালে মারা যান। সূত্রের খবর, যারা মারা গিয়েছেন তারা প্রত্যেকে মেঘালয়ের বাসিন্দা। এই ঘটনায় ইতিমধ্যেই উত্তেজনা ছড়িয়েছে। কিন্তু সেই উত্তাপ যাতে নিয়ন্ত্রণের বাইরে না চলে যায় তার জন্য দুই রাজ্যের সীমান্তের ওই বিতর্কিত এলাকার দুটি দিকের মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট বন্ধ করা হয়েছে।

অসম ও মেঘালয়ের এই সীমান্ত ইস্যুতে অনেক আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে এক দফার চুক্তিতে সই করেছিলেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রী। কিন্তু বিতর্ক তাতে থামেনি। মেঘালয়ের বিভিন্ন দল-সংগঠন আপত্তি জানিয়েছিল এই চুক্তি নিয়ে। উল্লেখ্য, মোট ১২২ টি গ্রামের ৮৫০ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে জটিলতা রয়েছে।   

From around the web

Education

Headlines