Aajbikel

হড়পা বানে স্তব্ধ হিমাচল, ধসের জেরে রাস্তা বন্ধে আটকে ২০০ পর্যটক

 | 
himachal

মান্ডি: গোটা দেশে বর্ষা ঢুকে যাওয়ার পাহাড়ি এলাকাগুলিতে শুরু থেকেই একাধিক সমস্যা দেখা দিচ্ছে। ইতিমধ্যেই কেদারনাথ যাত্রা বন্ধ করে দেওয়া হয়েছে প্রতিকূল পরিবেশের জন্য। এবার জানা গেল, লাগাতার বৃষ্টির জেরে হড়পা বানে বিধ্বস্ত হিমাচল প্রদেশ। মান্ডি জেলায় এই মুহূর্তে খুবই দুষ্কর পরিস্থিতি এবং কমপক্ষে ২০০ জন আটকে পড়েছে বলে জানা গিয়েছে। এদের মধ্যে যেমন আছেন পর্যটক, আবার আছেন স্থানীয় বাসিন্দারাও। 

মান্ডি জেলার বাগিপুল এলাকায় প্রসার লেক সংলগ্ন এলাকা হড়পা বানে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর মিলেছে। বাগি সেতুর কাছে একাধিক মানুষ আটকে পড়েছেন। ইতিমধ্যেই তাদের উদ্ধার করার কাজ শুরুও হয়েছে। তবে পরিস্থিতি খারাপ হওয়ায় সেই উদ্ধারকাজে সময় লাগবে বলেই স্পষ্ট করে দেওয়া হয়েছে। মেঘ ভাঙা বৃষ্টির জেরে আসা হড়পা বানে একাধিক এলাকায় ধস নেমেছে বলেও খবর। সেই কারণে ওই এলাকাগুলিতে একাধিক বাস ও গাড়িও আটকে রয়েছে। এদিকে জাতীয় সড়ক বন্ধ রাখা হয়েছে ধসের কারণে বিপদ বাড়ার আশঙ্কায়। তবে এখনও পর্যন্ত কোনও মৃত্যুর খবর আসেনি কোনও জায়গা থেকে। 

প্রসঙ্গত, প্রবল বৃষ্টির জেরে রবিবার থেকে কেদারনাথ যাত্রা বন্ধ করে দেওয়া হয়েছে। ভারী বৃষ্টির কারণে কেদারনাথ যাত্রাপথ অনেক বেশি দুর্যোগপূর্ণ হয়ে গিয়েছে। যে কোনও সময়ে মারাত্মক বিপদ ঘটে যেতে পারে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রশাসনের তরফে জানান হয়েছে, পরবর্তী নির্দেশ যতক্ষণ না আসছে ততক্ষণ এই যাত্রা বন্ধ থাকবে।   

Around The Web

Trending News

You May like