×

চলন্ত বিমানে অগ্নিকাণ্ড, কপাল জোরে প্রাণে বাঁচলেন যাত্রীরা

 
বিমান

নয়াদিল্লি: মোট ১৮০ জন যাত্রী নিয়ে রাতের আকাশে ওড়ার কথা ছিল বেঙ্গালুরগামী একটি বিমানের। তবে সেই বিমানে আগুন লাগার ঘটনা ঘটায় প্রায় আপৎকালীন পরিস্থিতি তৈরি হয় দিল্লি বিমানবন্দরে। ইন্ডিগো বিমানে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে খবর। তবে ঠিক কী কারণে আগুন লাগল বিমানে তা প্রাথমিকভাবে স্পষ্ট না হলেও বিমান সংস্থার তরফে জানান হয়েছে যে, যান্ত্রিক ত্রুটির কারণে এই ঘটনা। কারণ যাই হোক, চলন্ত বিমানে এইভাবে আগুন লাগার ঘটনায় আতঙ্কিত সকলেই।

আরও পড়ুন- বঙ্গে আসতে পারেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জল্পনা

বিমান সংস্থা জানিয়েছে, মূলত যান্ত্রিক ত্রুটির কারণেই এই ঘটনা ঘটেছে এবং বিষয়টির জন্য তারা দুঃখিত। তবে তাঁদের এই ক্ষমা প্রার্থনা যে কেউই ভালোভাবে নিচ্ছে না তা স্পষ্ট। কারণ ঘটনাটি যে কত মারাত্মক হতে পারত তা আন্দাজ করাই যায়। এদিকে, আগুন লাগার বিবরণ দিয়েছেন ওই বিমানের এক যাত্রীই। তাঁর কথায়, দিল্লি থেকে উড়ান শুরুর ঠিক আগের মূহূর্তে বিমানটির ডান দিকের একটি ইঞ্জিনে আগুন লেগে যায়।

তিনি আরও জানিয়েছেন, সঙ্গে সঙ্গে আতঙ্ক সৃষ্টি হলে বিমানকর্মীরা সকলকে শান্ত করেন। পাইলট তৎক্ষণাৎ দক্ষতার সঙ্গে বিমানটিকে রানওয়েতে দাঁড় করিয়ে দেন। পরে অন্য একটি বিমানের ব্যবস্থা করা হয় সব যাত্রীদের জন্য। জানা গিয়েছে, ইন্ডিগোর ‘৬ই-২১৩১’ বিমানের ইঞ্জিনে আগুন লাগে শুক্রবার রাত ১০ টা নাগাদ। এই নিয়ে বিমান সংস্থা টুইট পর্যন্ত করেছে।   

From around the web

Education

Headlines