Aajbikel

ওড়িশায় ভয়ঙ্কর দুর্ঘটনায় রেলের ক্ষতির পরিমাণ কত জানেন? প্রকাশ্যে রেলের রিপোর্ট

 | 
করমণ্ডল এক্সপ্রেস

 বালেশ্বর: ওড়িশার বালেশ্বরে ভয়াবহ দুর্ঘটনায় শিহরিত গোটা দেশ৷ মৃতের সংখ্যা ৩০০ ছুঁইছুঁই৷ রেলের ক্ষতিও বিস্তর৷ দুর্ঘটনার পর রেল মন্ত্রকের তৈরি প্রাথমিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, রেলের ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় ২৫ কোটি ৭৫ লক্ষ টাকা৷ এর মধ্যে দুটি এলএইচবি কোচ ট্রেনের ক্ষতিই আনুমানিক পরিমাণ ১৫ থেকে ১৬ কোটি টাকা। 


করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে যে মালগাড়িটির সংঘর্ষ হয়েছে, তাতে ক্ষতির পরিমাণ ৩ কোটি ৫০ লক্ষ টাকা। নতুন করে রেললাইন পাতার জন্য খরচ হয়েছে আনুমানিক প্রায় ২ কোটি টাকা। টিকিট ফেরত বাবদ প্রায় ৩ কোটি টাকা। এছাড়া আনুষঙ্গিক আরও খরচ রয়েছে। রেলের তরফে দুর্ঘটনায় মৃতদের পরিবারকে দশ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে। গুরুতর আহতদের ২ লক্ষ টাকা এবং কম আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। 

শুক্রবার সন্ধ্যায় বিপর্যয়ের জন্য প্রাথমিকভাবে সিগন্যালিং ব্যবস্থাকেই দায়ী করেছিল রেল। রবিবার কার্যত তাতেই সিলমোহর দেন রেলমন্ত্রী। সেই সঙ্গে তিনি আশা প্রকাশ করেন, আগামী বুধবার থেকেই বালেশ্বরের উপর দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হবে৷  কলকাতায় থেকে দক্ষিণ ভারত ও পুরীগামী ট্রেনের যাতায়াত শুরু হবে৷ 

Around The Web

Trending News

You May like