×

ক্ষমতায় এলেই নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম বদল! গুজরাতে নির্বাচনী ইস্তেহারে ‘চমক’ কংগ্রেসের

 
ইস্তেহার

গান্ধীনগর: গুজরাতে কংগ্রেসের নির্বাচনী ইস্তেহারে বড় চমক৷ ক্ষমতায় এলে মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম পরিবর্তনের প্রতিশ্রুতি দিল হাত শিবির৷ সেই সঙ্গে নতুন কর্মসংস্থানের আশ্বাস তো আছেই৷ এছাড়াও কংগ্রেসি ইস্তেহারে দেওয়া হয়েছে কৃষিঋণ মুকুবের ইঙ্গিত। 

আরও পড়ুন- আছে নিজেদের আইন, ভাষা, হিমাচলের ‘চরস গ্রামে’ ভুল করে কাউকে ছুঁলেই গুণতে হয় জরিমানা


গত তিন দশক ধরে গুজরাতে ক্ষমতায় আসতে পারেনি কংগ্রেস৷  পদ্ম উপড়ে সে রাজ্যের রাজ্যপাট দখলে মরিয়া হয়ে উঠেছে তারা৷ তাই ইস্তেহারে এক কথায় কল্পতরু কংগ্রেস। তা বলে এমন প্রতিশ্রুতি সত্যিই বিরল৷ কংগ্রেসের ইস্তেহারে রয়েছে নরেন্দ্র মোদী নামাঙ্কিত স্টেডিয়ামের নাম পুনরুদ্ধারের প্রতিশ্রুতি৷ গুজরাটে ক্ষমতায় এলেই প্রথম মন্ত্রিসভার বৈঠকে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম পরিবর্তনের বিষয়টি অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন ইস্তাহার কমিটির চেয়ারম্যান দীপক বাবরিয়া। 


প্রসঙ্গত, ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে গুজরাটের মোতেরার সর্দার বল্লভভাই প্যাটেলের নামাঙ্কিত স্টেডিয়ামটির নাম পরিবর্তন করে করা হয় নরেন্দ্র মোদী স্টেডিয়াম। ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লভভাই প্যাটেলের নামে ১৯৮৩-তে গুজরাতের আমেদাবাদে ওই স্টেডিয়ামটি তৈরি হয়েছিল। তারও আগে এর নাম ছিল গুজরাট স্টেডিয়াম। তবে প্যাটেলের নাম পাল্টে মোদীর নামে স্টেডিয়াম করায় শুরু হয় রাজনৈতিক তরজা। তাৎপর্যপূর্ণ ভাবে জীবিত অবস্থায় কোনও ব্যক্তির নামে স্টেডিয়ামের নামাকরণ, ভারতবর্ষে এটাই প্রথম৷ 

From around the web

Education

Headlines