×

বাংলায় যাত্রার আগেই দুর্ঘটনা, আবার মানুষের মৃত্যুর কারণ 'বন্দে ভারত' 

 
বন্দে ভারত

নয়াদিল্লি: গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'বন্দে ভারত' ট্রেনের উদ্বোধন করেছিলেন। তারপর থেকে এই ট্রেনের 'রেকর্ড' খুব একটা ভালো যাচ্ছে না। চার দফায় এই ট্রেন ধাক্কা মেরেছে গরু-মোষের দলকে। মানুষের মৃত্যুও হয়েছে এই ট্রেনের ধাক্কায়। আবার একবার সেই একই ঘটনা ঘটল। সম্প্রতি পশ্চিমবঙ্গে যাত্রা শুরু করবে 'বন্দে ভারত' এক্সপ্রেস। তার আগে এই ট্রেনের ধাক্কায় শিশুর মৃত্যু হল পঞ্জাবে।

আরও পড়ুন- বরফ সরতেই মিলছে পরপর লাশ, আমেরিকা যেন 'মৃত্যুপুরী'

'বন্দে ভারত' চালু হওয়ার পর গুজরাতে এই ট্রেনের ধাক্কায় এক মহিলার মৃত্যু হয়েছিল কয়েক সপ্তাহ আগেই। এবার পঞ্জাবে একই ঘটনা ঘটল। রেল পুলিশ সূত্রের খবর, রোপারের কিরাতপুর স্টেশনের অদূরে 'বন্দে ভারত'-এর ধাক্কায় মৃত্যু হয়েছে এক শিশুর। তার বাবা স্থানীয় ব্যবসায়ী। জানা গিয়েছে, শিশুটি লাইন পার হওয়ার সময় হঠাৎ দিল্লি-উনা দ্রুতগামী ট্রেনটি চলে আসে। চালক চাইলেও সেই গতি নিয়ন্ত্রণ করতে পারেননি। হিসেব বলছে, গত তিন মাসে ৭ বার দুর্ঘটনার মুখে পড়েছে এই ট্রেন।

গরু-মোষদের ধাক্কা মারার পর ট্রেনের সামনের অংশের ক্ষতির ছবি সোশ্যাল মিডিয়ায় আছে। এবার মানুষ মৃত্যুর সংখ্যাও বাড়ছে, আর তাতে আরও বেশি উদ্বেগ। উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর বাংলায় যাত্রা শুরু করবে 'বন্দে ভারত' এক্সপ্রেস। যার উদ্বোধন করবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাওড়া থেকে এই এক্সপ্রেস ট্রেন যাবে নিউ জলপাইগুড়ি। অর্থাৎ শহরকে পাহাড়ের সঙ্গে জুড়ে দেবে এই ট্রেন।  

From around the web

Education

Headlines