×

ভগবানের ইচ্ছাতেই নাকি সেতু বিপর্যয়! বলছেন গ্রেফতার হওয়া এক ম্যানেজার

 
morbi

গান্ধীনগর: গুজরাতের মোরবিতে সেতু বিপর্যয় নিয়ে এখনও আলোচনা বহাল। ঠিক কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা জানার চেষ্টায় সকলে। এমনিতে যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল তাতে দেখা গিয়েছিল, প্রায় ৫০০ জন উঠেছিলেন সেই সেতুতে এবং সেতুর ওপর লাফালাফি বা টানাটানি চলছিল। তবে শুধুমাত্র তাতেই তা ভেঙে পড়েছে কিনা এখনও সেটা নিশ্চিতভাবে বলা যায় না। এদিকে এই ঘটনায় অভিযুক্ত ‘ওরেভা’ সংস্থার গ্রেফতার হওয়া ম্যানেজার আদালতে যা দাবি করেছেন তাতে তাজ্জব হবেন সকলেই। কার্যত 'ভগবানের' ওপর দোষ চাপিয়েছেন তিনি।

আরও পড়ুন- প্রশাসনের ছাড়পত্র ছাড়াই খোলা হয়েছিল ঝুলন্ত সেতু! গুজরাত-বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪০

বুধবার ওই গ্রেফতার হওয়া ম্যানেজারকে আদালতে তোলা হলে তিনি দাবি করেন, ভগবানের ইচ্ছাতেই গুজরাতের মোরবির সেতু ভেঙে মৃত্যু হয়েছে শতাধিক মানুষের। ঈশ্বরের ইচ্ছা ছিল বলেই এই দুর্ভাগ্যজনক ঘটনা। অবশ্যভাবে তার এই মন্তব্য বিতর্ক সৃষ্টি করেছে। একই সঙ্গে বিরোধীরা রাজ্যের বিজেপি প্রশাসনের ওপর আরও বেশি করে দোষ চাপাতে শুরু করেছে। আসলে জানা গিয়েছে যে, ওই সংস্থাকে সেতু সংস্কারের দায়িত্ব দেওয়া হলেও তারা অখ্যাত এক ঠিকাদারকে কম টাকার বিনিময়ে সেই কাজের বরাত দিয়ে দিয়েছিল।

এদিকে, সেতু মেরামতির কাজের ওপর তাতে ওঠার নির্দেশ আসার আগেই নাকি লোক উঠতে দেওয়া হয়েছে। সব মিলিয়ে ঘটনায় বিতর্ক বহাল। মঙ্গলবার অবশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে জানিয়েছেন যে, এই সেতু বিপর্যয়ের ঘটনা কী ভাবে ঘটল তা জানতে সময় লাগবে। তিনি ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখাও করেছেন।

From around the web

Education

Headlines