×

খোদ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বোমা উদ্ধার! তীব্র চাঞ্চল্য

 
bomb

অমৃতসর: মূলত পশ্চিমবঙ্গ নিয়ে বিজেপি বড় অভিযোগ থাকে যে এই রাজ্যে সন্ত্রাস চলছে। বিভিন্ন সময়ে রাজ্যের অনেক জায়গায় বোমা উদ্ধারের ঘটনা এবং বোমাবাজির ঘটনাও ঘটেছে বটে। তবে এবার বোমা উদ্ধার হল খোদ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে থেকে। তবে বাংলার কথা হচ্ছে না। এই ঘটনা ঘটেছে আপ শাসিত পঞ্জাবে। সেই রাজ্যের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের বাড়ির সামনে থেকে উদ্ধার হয়েছে বোমা। এই ঘটনার তদন্তে পুলিশ এবং সেনা।

আরও পড়ুন- আসছে বছর কমবে ভারতের GDP, বলছে আন্তর্জাতিক সংস্থার রিপোর্ট

সূত্রের খবর, সোমবার ভগবন্ত মানের চণ্ডীগড়ের বাড়ির কাছে এই বোমা উদ্ধার করা হয়েছে। তবে যখন বোমা উদ্ধার হয়, তখন ভগবন্ত এই সময় তাঁর বাসভবনে ছিলেন না। প্রথমে মুখ্যমন্ত্রীর বাসভবনের ৫০০ মিটার দূরে হেলিপ্যাডের কাছে একটি সন্দেহজনক বস্তু দেখতে পাওয়া যায়। একজন টিউবওয়েল সারাইকর্মী এই বস্তু দেখতে পান। তাঁর সন্দেহ হওয়ায় সঙ্গে সঙ্গে তিনি পুলিশে খবর দেন। ঘটনাস্থলে পুলিশ এলে তাদেরও ওই বস্তুকে দেখে বোমার মতোই লাগে। তাই ঝুঁকি না নিয়ে সরাসরি বম্ব স্কোয়াড ডাকা হয়। তারাই নিশ্চিত করে যে, এই বস্তুটি বোমাই। স্বাভাবিকভাবেই এই ঘটনায় এলাকাবাসী তো বটেই, রাজ্যবাসীও আতঙ্কিত।

এখনও পর্যন্ত এও জানা যায়নি যে কে বা কারা এই বোমা রেখেছে। তবে আশঙ্কা করা হচ্ছে যে, এলাকায় আরও বোমা থাকতে পারে। তাই বম্ব স্কোয়াড গোটা এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে বলে শেষ পাওয়া খবর। কিন্তু খোদ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বোমা উদ্ধারের ঘটনায় রাজ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন। কেউ কেউ বলছেন, মুখ্যমন্ত্রীর বাড়িই যদি সুরক্ষিত না থাকে তাহলে সাধারণের কী হবে।

From around the web

Education

Headlines