Aajbikel

‘আবগারি দুর্নীতির কিংপিন’ কেজরিই! দিল্লির মুখ্যমন্ত্রীকে ১০ দিনের জন্য হেফাজতে চাইল ইডি

 | 
কেজরিওয়াল

নয়াদিল্লি: অরবিন্দ কেজরিওয়ালই দিল্লি আবগারি দুর্নীতি মামলার কিংপিন৷ দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে এমনটাই দাবি করল ইডি৷ শুধু তাই নয়, আবগারি মামলায় ‘সাউথ গ্রুপ’-কে সুবিধা পাইয়ে দিতে তিনি টাকা চেয়েছিলেন বলেও দাবি করা হয়েছে। এই দাবির স্বপক্ষে বয়ানও আছে। হাওয়ালার মাধ্যমে টাকার লেনদেন চলেছে। যে টাকা ব্যবহার হয়েছিল গোয়া নির্বাচনে। আর পুরো চক্রের নেপথ্যে ছিলেন কেজরিওয়াল৷  দাবি ইডি-র।

বৃহস্পতিবার রাতে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল৷ গ্রেফতার হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে আদালতে হাজির করাতে হয়৷ সেই মোতাবেক কেজরিওয়ালকে আদালতে পেশ করা হয়৷ ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায় ইডি৷ মামলার শুনানি হচ্ছে বিশেষ সিবিআই আদালতের বিচারক কাবেরী বাওয়েজার এজলাসে।


আদালতে ইডির হয়ে সওয়াল করেন কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল এসভি রাজু। তিনি আদালতে জানায়, অর্থ তছরুপ প্রতিরোধ আইনের নির্দিষ্ট ধারা মেনে  দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। তিনি অপরাধের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন বলেও দাবি করা হয়৷ ইডি-র দাবি, কিছু ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেওয়ার জন্যই  আবগারি নীতি প্রণয়ন করেছিল আপ।

Around The Web

Trending News

You May like