Aajbikel

আবার উত্তেজনার আগুন মণিপুরে, গুলিতে মৃত্যু ১৩ জনের

 | 
manipur

ইম্ফল: গত ৮ মাস ধরে উত্তপ্ত মণিপুর। মেতেই-কুকি গোষ্ঠী সংঘর্ষে জ্বলছে উত্তর-পূর্ব ভারতের এই রাজ্য। এতদিনে বহু মানুষের মৃত্যু হয়েছে, ঘরছাড়া হয়েছেন অনেকেই। একই সঙ্গে মহিলাদের ওপরও ভীষণ অত্যাচার হয়েছে, যা নিয়ে আলাদা করে সমালোচনা হয়েছে গোটা দেশে। তবে এই মুহূর্তে যে মণিপুর শান্ত, এমনটা নয়। ফের একবার উত্তেজনা ছড়িয়েছে সেখানে এবং ১৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর মিলছে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মণিপুরের টেংনুপাল জেলায় এদিন সকাল থেকে গুলির লড়াই হয়। দুই জঙ্গি গোষ্ঠীর ভয়ঙ্কর গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। যদিও এখনও পর্যন্ত কারোর পরিচয় জানা যায়নি। সংঘর্ষের খবর পেয়ে নিরাপত্তারক্ষীরা ঘটনাস্থলে পৌঁছে ওই ১৩ জনের দেহ উদ্ধার করে কিন্তু কোনও আগ্নেয়াস্ত্র পায়নি। অনুমান করা হচ্ছে, যারা মারা গিয়েছেন তারা স্থানীয় গ্রামের নয়, অন্য জায়গা থেকে এসে এখানে সংঘর্ষে জড়িয়ে পড়েছিলেন। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে রাজ্য পুলিশ। 

এমনিতেই মণিপুরে জাতি হিংসায় শেষ কয়েক মাসে ২০০-র বেশি মানুষের মৃত্যু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে সেনা নামানো হলেও উত্তেজনা কমেনি। বরং সেনার সঙ্গে স্থানীয় মানুষের একাধিকবার সংঘর্ষ হয়েছে। চলেছে লাগাতার আন্দোলন, প্রতিবাদ, বিক্ষোভ। আর এই গোষ্ঠী সংঘর্ষের সুযোগ নিয়ে হিংসার আগুনে ঘি ঢেলে চলেছে জঙ্গি সংগঠনগুলি।  

Around The Web

Trending News

You May like