Aajbikel

চুন চুন কে.." মোদীর হুঙ্কারে কাঁপল উত্তরাখণ্ড! কংগ্রেস ক্লিন বোল্ড

 | 
মোদী

নয়াদিল্লি: লোকসভা নির্বাচন এর দিন যতই এগিয়ে আসছে ততই রাজনৈতিক দলগুলোর মধ্যে বাক যুদ্ধ বাড়ছে। রবিবার রামলীলা ময়দানে ইন্ডিয়া জোটের প্রতিবাদ সমাবেশে রাহুল গান্ধী বলেছিলেন 'এবার নির্বাচনে বিজেপি জিতলে সংবিধান বদলাবে। দেশে আগুন জ্বলবে। ম্যাচ-ফিক্সিং ছাড়া বিজেপির পক্ষে ৪০০ পার সম্ভব নয়।' 


ঘুরিয়ে নির্বাচন কমিশনের 'পক্ষপাতিত্ব' এবং বিরোধী দলগুলোর উপর সিবিআই, ইডির মত কেন্দ্রীয় এজেন্সি দিয়ে চাপ তৈরির প্রসঙ্গও টেনেছিলেন রাহুল। মঙ্গলবার উত্তরাখণ্ডের জনসভা থেকে রাহুলে মন্তব্যের প্রসঙ্গ টেনেই তাঁকে পাল্টা নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, 'বিরোধী পক্ষের রাজকুমার সম্প্রতি বলেছেন যদি বিজেপি এবার ক্ষমতায় আসে দেশে আগুন জ্বলবে। ওঁরা ৬০ বছর ক্ষমতায় থেকেছে। আর এখন মাত্র ১০ বছর ক্ষমতায় না থেকেই ওরা বলছে দেশে আগুন বলছে।' এখানেই থেমে থাকেননি। ভোটের আগে একটা গণতান্ত্রিক দেশে এই ধরনের ভাষা ব্যবহার করা যায় কিনা সেই বিষয়েও জণগণের দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন মোদী। বলেছেন 'যদি আপনারা মনে করেছেন এই ধরনের ভাষা প্রয়োগ কংগ্রেস অন্যায় করেছে তাহলে যোগ্য জবাব দিন। তারপরেই বলিউডি সংলাপের ঢঙে নমোর নিশানা, "চুন চুনকে সাফ কর দো, ইসবার ইনকো ময়দান মে মত রহনে দো!" অর্থাৎ বেছে বেছে সাফ করে দিন! ওদের(কংগ্রেস) ময়দানে থাকতেই দেবেন না! একইসঙ্গে মোদীর দাবি, কংগ্রেস 'জরুরি অবস্থা'র মনোভাব নিয়ে চলে। গণতন্ত্রে বিশ্বাস করে না।

আর রাহুলের মন্তব্যের পরিপ্রেক্ষিতে মোদীর এই হুঁশিয়ারি দেখে শুনে রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের বলছেন, আগে ছিল কংগ্রেসমুক্ত ভারত গড়ার আহ্বান। এ বার যেন সেটাই আরও তীব্র হয়ে দাঁড়াল।


 

Around The Web

Trending News

You May like