×

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একের পর এক বাড়ি, ধ্বংসস্তূপের নীচে বাসিন্দারা

 
agra

আগ্রা: প্রজাতন্ত্র দিবসের দিনেই খারাপ খবর এল উত্তরপ্রদেশের আগ্রা থেকে। খননকাজ করতে গিয়ে বড়সড় বিপত্তির মুখে একাধিক মানুষ। একসঙ্গে প্রায় ২৫টি বাড়ি ভেঙে পড়েছে এবং বহু মানুষ তার নীচে চাপা পড়ে আছে বলেই খবর। প্রাথমিক সূত্রে জানা গিয়েছে, একটি গেস্ট হাউসে খননকাজ চলছিল। সেই সময়ই ভেঙে পড়ে আশেপাশের একাধিক বাড়ি। এই মুহূর্তে উদ্ধার কাজ শুরু হয়েছে বটে কিন্তু কতজনকে জীবিত উদ্ধার করা যায় সেই নিয়ে আলোচনা।

আরও পড়ুন- ফের কাঁপল দিল্লিসহ উত্তর ভারতের একাংশ, রিখটার স্কেলে মাত্রা প্রায় ৬

উত্তরপ্রদেশের আগরায় সিটি স্টেশন রোডে এই ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্র মারফৎ জানা গিয়েছে, ওই অঞ্চলে একটি গেস্ট হাউস ভাঙার কাজ চলার সময় আচমকা আশেপাশের কয়েকটি বাড়িতে ফাটল দেখা দেয়। তার কিছু পরেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একাধিক বাড়ি। বহু মানুষ ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান। অভিযোগ উঠেছে, ফাটল দেখার পরেই খননকাজ থামানোর জন্য অনুরোধ করা হয়েছিল শ্রমিকদের। কিন্তু সেই বারণ শোনেননি কেউই। শেষ পাওয়া খবর অনুযায়ী, উদ্ধার কাজ শুরু হওয়ার পর আপাতত ২ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

প্রাথমিক তদন্তে অনুমান, খননকাজের ফলে আশেপাশের বাড়িগুলির নীচের মাটি আলগা হয়ে গিয়েছিল। সেই কারণেই এই বিপত্তি। যদিও নিশ্চিতভাবে এখনও বলা যাচ্ছে না যে কী কারণে এই ঘটনা ঘটেছে। এখন ঘটনাস্থলে আছে কোতোয়ালি থানার পুলিশ, হরিপর্বত পুলিশ আর অ্যাম্বুলেন্স। আশা করা হচ্ছে যাতে আরও বেশি সংখ্যক কাউকে জীবিত উদ্ধার করা যায় সেখান থেকে।  

From around the web

Education

Headlines