Aajbikel

মানুষকে বাঁচাতে ঈশ্বরের সম্পত্তি অনুদানে দেওয়া হোক, মোদিকে আর্জি কিশোরের

 | 
মানুষকে বাঁচাতে ঈশ্বরের সম্পত্তি অনুদানে দেওয়া হোক, মোদিকে আর্জি কিশোরের

নয়াদিল্লি:  করোনা আক্রান্ত বিশ্বকে বাঁচানোর তাগিদে নিত্যনতুন পরিকল্পনার উদ্ভব হচ্ছে বিশেষজ্ঞদের পাশাপাশি সাধারণ মানুষের মনেও। প্রত্যেকেই নিজের নিজের মতন করে ভাবছেন কোভিভ-১৯-এর সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ লড়াইয়ের কৌশল। তবে আশ্চর্যের বিষয় হল এই দৌড়ে খুদেরাও পিছিয়ে নেই। যেমন,দেহরাদুনের ১৫ বছরের কিশোর অভিনব কুমার শর্মা। দেশ ও জাতির সুরক্ষার বিষয়ে করনীয় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপের কথা স্মরণ করিয়ে দিয়ে সরাসরি প্রধানমন্ত্রীকে ইমেল করল এই কিশোর। বিস্ময়করভাবে সেই মেলের সিসি-তে রেখেছে, স্বয়ং ঈশ্বরকে। ভগবান জি থেকে শুরু করে আল্লাহ, বাহেগুরু জি, জেসাসের মত সবাই রয়েছেন তাঁর মেইলের সিসি-র লিস্টে। প্রধানমন্ত্রীর কাছে দশম শ্রেণীর এই ছাত্রর আর্জি, করোনা মোকাবিলায় দেশের সমস্ত 'ভগবানের সম্পত্তি'-র ৮০ শতাংশ অনুদান হিসেবে দেওয়ার নির্দেশ দেওয়া হোক।

ইমেলে প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে সে বলেছে,"আমি নিশ্চিত যে এই অর্থ যদি ঈশ্বরের সন্তানদের বাঁচায় তবে ঈশ্বর আমাদের আশীর্বাদ করবেন। আমাদের সকলেরই মানবতার প্রতি বিশ্বাস আরও দৃঢ় হবে, 'দেশের ১৩০ কোটি মানুষ লকডাউন অবস্থায় রয়েছেন। কোভিড-১৯ এর প্রতিরোধে এখনও কোনও ওষুধ বাজারে আসেনি। এর জেরে দেশে অর্থনৈতিক জরুরী অবস্থা তৈরি হতে পারে। তেমন হলে ভিক্ষাজীবী, শ্রমিকদের না খেতে পেয়ে মরতে হবে। ছোট ছোট ব্যবসা, কারখানা বন্ধও হয়ে যেতে পারে। আরও বৃদ্ধি পাবে বেকারত্ব। সরকারি সাহায্যেও হয়তো এই এতবড় ঘাটতি মেটানো যাবে না। তাই আপনার কাছে অনুরোধ, সমস্ত ধর্মীয় প্রতিষ্ঠানের ক্ষেত্রে ঈশ্বরের সম্পত্তির ৮০ শতাংশ দেশের স্বার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে (পিএম কেয়ার ফান্ড) দান করা বাধ্যতামূলক করা হোক।'

অভিনব'র মা-বাবা দুজনেই স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত। তাই তাদের নানান অভিজ্ঞতার কথা শুনে এই কিশোর মনেও উঠেছে বহু প্রশ্ন। সেই ভাবনা থেকেই হয়তো এই গুরুত্বপূর্ণ সামাজিক পরিকল্পনা তাঁর মাথায় আসে। কেন্দ্রের লকডাউন প্রসঙ্গে তাঁর বক্তব্য, "সামাজিক দূরত্ব বজায় রাখাই এই মুহূর্তে করোনা নিয়ন্ত্রণের একমাত্র উপায়। হয়তো আংশিকভাবে এই লকডাউনের সময়সীমা বেড়ানো হতে পারে। কিন্তু এমন ব্যবস্থা করতে হবে যেন কাউকে সমস্যায় পড়তে না হয়।"

Around The Web

Trending News

You May like