×

চার্টার্ড বিমান-বিলাসবহুল গাড়ি, হোটেল খরচ ৫৭ লাখ! শিন্ডে অনুগামীদের ‘দামি’ বিদ্রোহে চোখ কপালে 

 
শিন্ডে

মুম্বই: শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডের বিদ্রোহে টালমাটাল মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাড়ি জোট  সরকার৷ গদি হারানোর মুখে উদ্ধব ঠাকরে৷ তবে এই বিদ্রোহ কিন্তু একেবারেই সাদামাটা নয়৷ এর পিছনে খরচ হচ্ছে জলের মতো অর্থ৷ বন্যা বিধ্বত্ব অসমের বিলাসবহুল হোটেলে ঘাঁটি গেড়েছেন শিবসেনার বিদ্রোহী বিধায়করা৷ যা নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বন্যায় বিপর্যস্ত অসমকে সাহায্য করার বদলে রাজ্য সরকারকে বিধায়ক কেনাবেচায় নিযুক্ত করা হয়েছে বলে মোদী সরকারের বিরুদ্ধে তীব্র  ভর্ৎসনা করেছেন তিনি।  

আরও পড়ুন- সিন্ধিয়া থেকে শিন্ডে, বিরোধীদের এই বিক্ষুব্ধ নেতারাই বিজেপির হারা বাজি জিতিয়েছেন

নিজের দলের বিরুদ্ধেই বিদ্রোহ ঘোষণা করে বিদ্রোহী বিধায়কদের নিয়ে চার্টাড বিমানে চেপে গুয়াহাটি পৌঁছন একনাথ শিন্ডে। হিসেব বলছে, চার্টাড বিমানে এক পিঠের ভাড়া প্রায় ৫০ লক্ষ টাকা। কারণ জেট সেট গো-র মতো সংস্থাগুলি দূরের গন্তব্যের জন্য সাধারণত ৫০ লক্ষ টাকাই ভাড়া নিয়ে থাকে৷ তাতে একেরবারে যেতে পারেন সর্বোচ্চ ৩০ জন। বুধবার থেকে মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের গুয়াহাটি পৌঁছতে একাধিকবার চার্টাড ফ্লাইড ব্যবহার করা হয়েছে। দেখতে গেলে বিদ্রোহীদের বিমান খরচই কোটির উপর!

শুধু বিমান নয়৷ হোটেলের ঘরভাড়ার বহরও আকাশ ছোঁয়া৷ দেখা যাচ্ছে, গত সাত দিনে শুধু হোটেলের ঘর বুকিংয়েই খরচ হয়েছে প্রায় ৫৭ লক্ষ টাকা৷ একনাথ শিন্ডের 'ওয়ার রুম' তৈরি হয়েছে গুয়াহাটির পাঁচতারা হোটেল ‘ব়্যাডিসন ব্লু’-তে। হোটেলের ১৯৬ টি ঘরের মধ্যে শুধুমাত্র শিন্ডের অনুগামীদের জন্য বুক করা হয়েছে ৭০টি ঘর। আগামী সাতদিনের জন্য সেই ঘর বুক রয়েছে। এই সাতদিনের বুকিং খরচ প্রায় ৫৭ লক্ষ টাকা। পাশাপাশি তাঁদের এলাহি খাওয়া-দাওয়া ও অন্যান্য পরিষেবাও রয়েছে৷ যার খরচ প্রায় ৮ লক্ষ টাকা৷  


শুধু তাই নয়, হোটেল থেকে বিমানবন্দর অথবা বিধায়কদের বাড়ি-অফিস থেকে বিমানবন্দরে যাতায়াতের ক্ষেত্রেও ব্যবহার করা হচ্ছে বিলাসবহুল গাড়ি। যার ভাড়াও নেহাত কম নয়। অসমর্থিত সূত্রের দাবি, বিদ্রোহী বিধায়কদের মোটা অঙ্কের 'জলপানি' দেওয়া হয়েছে। এই সমস্ত হিসেব মেলালে মহারাষ্ট্রের মহাসংকটে মহাযজ্ঞের খরচ গগনচুম্বী৷ শিবনাথ শিন্ডের এই বিনিয়োগ দেখে চোখ কপালে উঠেছে রাজনৈতিক মহলের।


এদিকে পরিস্থিতিতে কিছুটা সুর নরম করেছে শিবসেনা। বিক্ষুদ্ধের ২৪ ঘণ্টার মধ্যে মহারাষ্ট্রে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে৷ এর পরেই বিজেপি-র সঙ্গে জোট-প্রস্তাব নিয়ে ভাবনা-চিন্তা করা হবে বলেও জানানো হয়েছে৷  


 

From around the web

Education

Headlines