×

মেঘালয়ে 'মোহ' ভাঙল তৃণমূল নেতার, অভিষেক রাজ্য ছাড়তেই দলত্যাগ

 
অভিষেক

শিলং: মঙ্গলবার মেঘালয় নির্বাচনের কথা মাথায় রেখেই শিলংয়ে গিয়ে ভোটের ইস্তাহার প্রকাশ করেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিনি রাজ্য ছেড়ে আসার পরেই 'অঘটন'। কারণ ইতিমধ্যেই এক নেতা তৃণমূল দল ছেড়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, ভোটে আছেন, কিন্তু দলে নেই! স্বাভাবিকভাবেই এই ঘটনা মেঘালয়ের তৃণমূল নেতৃত্বের চাপ বাড়িয়েছে।

আরও পড়ুন: কলকাতা-বিধাননগরে হুক্কা বার বন্ধ করা যাবে না, পুরসভার সিদ্ধান্ত বাতিল বিচারপতি মান্থার

সূত্র মারফৎ জানা গিয়েছে, মেঘালয়ের পিন্থোরুমক্রাহ বিধানসভা কেন্দ্রের জোড়াফুলের প্রার্থী দল ছেড়েছেন। যদিও তিনি একই আসন থেকে নির্দল প্রার্থী হিসেবে লড়বেন বলে খবর। নেতার কথায়, গঠনমূলক রাজনীতি করতে চেয়েছিলেন তিনি। কিন্তু বিগত কয়েক মাস ধরেই অন্য রাজনৈতিক দলগুলির সঙ্গে কাদা ছোড়াছুড়িতে লিপ্ত হচ্ছিল তৃণমূল। তাই তিনি দলে থাকতে চান না। উল্লেখ্য, ২০২২ সালের আগস্ট মাসে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন ওই নেতা। তবে এই নেতার দল ছাড়া নিয়ে অন্য বক্তব্য তৃণমূল নেতৃত্বের। তাঁদের তরফ থেকে দাবি করা হয়েছে, যে নেতা দল ছেড়েছেন তিনি বেশি গুরুত্বপূর্ণ ছিলেন না। তাই তিনি না থাকলেও ভোট লড়তে এবং ভালো ফল করতে কোনও সমস্যা হবে না।

প্রসঙ্গত, ভোটে জিতলে মেঘালয়েও মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। মূলত ১০টি বিষয়কে সামনে রেখেছে তৃণমূল কংগ্রেস। যদিও এগুলিকে প্রতিশ্রুতি নয়, অঙ্গীকার বলছে ঘাসফুল শিবির। ইস্তেহার প্রকাশ করার পর তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় মেঘালয়ের মানুষের উদ্দেশ্যে স্পষ্ট বলেছেন, তৃণমূল ক্ষমতায় এলে রাজ্যে তারা নয়, মানুষ সরকার চালাবে। দিল্লি বা গুয়াহাটি থেকে মেঘালয় শাসন হবে না। একই সঙ্গে তিনি এও বলেন, সাধারণ মানুষকে উপেক্ষা করে তৃণমূল কংগ্রেস কোনও সিদ্ধান্ত নেবে না।

From around the web

Education

Headlines