×

নজরে মেঘালয়, বিধানসভা ভোটের প্রার্থীদের নাম ঘোষণা তৃণমূলের

 
tmc

কলকাতা: চলতি বছরেই মেঘালয়ে বিধানসভা নির্বাচন। সেই ভোট নিয়ে প্রস্তুতি চরমে তৃণমূল কংগ্রেসের। ভিন রাজ্যে বিজেপির সঙ্গে সরাসরি টক্কর দিতে ময়দানে নেমেছে তারা। এই আবহে এবার সেই রাজ্যের ভোটের জন্য প্রার্থীও ঘোষণা করে দিল ঘাসফুল শিবির। তবে সব আসনে নয়। রাজ্যের ৬০টি বিধানসভা আসনের মধ্যে ৫২টিতে প্রার্থীদের নাম ঘোষণা করল বাংলার শাসক দল। বাকি ৮টি আসনের প্রার্থীদের নাম কবে ঘোষণা করা হবে তা এখনও স্পষ্ট করে জানান হয়নি।

আরও পড়ুন- প্লাস্টিকের গোডাউনে বিধ্বংসী আগুন, ফের শহরে আতঙ্ক

মেঘালয় রাজ্য সভাপতি চার্লস পিংরোপ এবং পরিষদীয় দলনেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা এদিন এই ঘোষণা করেন। জানা গিয়েছে, মুকুল নিজে পুরনো কেন্দ্রের পাশাপাশি পূর্ব-গারো পাহাড়ের টিকরিকিল্লা থেকেও লড়বেন। নোঙ্গথিম্মাই আসনের বিদায়ী বিধায়ক পিংরোপও একই জায়গার জন্য প্রার্থী হচ্ছেন। প্রসঙ্গত, বাংলার বাইরে একমাত্র রাজ্য হিসাবে মেঘালয় থেকেই লোকসভা ভোটে একবার তৃণমূল জয়ী হয়েছিল। তারপর এই বিধানসভা ভোটের নিজেদের জয়ের জন্য লড়াইয়ের নেমেছে তারা। দলের পরিস্থিতি খতিয়ে দেখতে গত ডিসেম্বরে মেঘালয়ে গিয়েছিলেন খোদ সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্য সফরে গিয়ে কর্মী সম্মেলনে দলের অবস্থান স্পষ্ট করে দিয়ে তিনি জানিয়েছিলেন, মেঘালয়ে তৃণমূলের নেতৃত্ব তৈরি। এছাড়া সেই নেতৃত্বকে কারা পরামর্শ দেবেন সেটাও স্পষ্ট করে দিয়েছেন মমতা। তিনি আশাবাদী, তাঁর দল মেঘালয়ে ক্ষমতায় এলে নেতৃত্ব পুরোদমে সফল হবে। মমতা জানান, মেঘালয়ে দল ক্ষমতায় এলে তিনি ও অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূল সরকারকে পরামর্শ দেবেন।

From around the web

Education

Headlines