×

'আমরাই জিতব', টানাপোড়েনের মাঝেই বড় চ্যালেঞ্জ রাউতের

 
sanjay

মুম্বই: মহারাষ্ট্র সরকার নিয়ে ব্যাপক টানাপোড়েন শুরু হয়েছে। মন্ত্রী একনাথ শিন্ডে সহ একাধিক বিধায়কের ভূমিকা নিয়ে চিন্তায় উদ্ধব ঠাকরে সরকার। শিন্ডে প্রথমে বিধায়কদের নিয়ে গুজরাট পরে অসমে চলে যান। সময় যত এগোচ্ছে তত জটিল হচ্ছে মহারাষ্ট্রের পরিস্থিতি। ইতিমধ্যে ডেপুটি স্পিকারকে চিঠি লিখে একনাথ শিন্ডেকে নিজেদের পরিষদীয় নেতা হিসেবে দাবি করেছেন কমপক্ষে ৩৭ জন শিবসেনা বিধায়ক। তবে এতকিছুর মধ্যেও হাল ছাড়তে রাজি নন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তাঁর দাবি, তারাই জিতবেন।

আরও পড়ুন- সিন্ধিয়া থেকে শিন্ডে, বিরোধীদের এই বিক্ষুব্ধ নেতারাই বিজেপির হারা বাজি জিতিয়েছেন

বিধানসভায় সংখ্যার পরীক্ষা হলে জিতবে শিবসেনা। এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাতের পর শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত এমন দাবিই করেছেন। তাঁর কথায়, যারা তাদের সম্মুখীন হতে চান, তাঁদেক মুম্বই আসতে হবে। সাহস থাকলে সামনাসামনি লড়াই করুক তারা। করলে বুঝতে পারবে যে কে জিতবে। রাউতের আত্মবিশ্বাস, রাস্তায় নেমে লড়াই হলেও জিতবে শিবসেনাই। এই প্রেক্ষিতে তাঁর মত, একনাথ শিন্ডেরা ভুল সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে আবার উদ্ধব ঠাকরে সরকারকে একহাত নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালে মন্তব্য করেছেন, মহারাষ্ট্রের আগাড়ী সরকারের সময় শেষ। বিজেপি সমর্থনে সরকার গড়বেন শিন্ডে।

নিজের দলের বিরুদ্ধেই বিদ্রোহ ঘোষণা করে বিদ্রোহী বিধায়কদের নিয়ে চার্টাড বিমানে চেপে গুয়াহাটি পৌঁছন একনাথ শিন্ডে। একরাতেই কোটি টাকা হয়তো খরচ হয়ে গিয়েছে এই কারণে। চার্টাড বিমানে এক পিঠের ভাড়া প্রায় ৫০ লক্ষ টাকা। মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের গুয়াহাটি পৌঁছতে একাধিকবার চার্টাড ফ্লাইড ব্যবহার করা হয়েছে। দেখতে গেলে বিদ্রোহীদের বিমান খরচই কোটির উপর! হোটেলের ঘরভাড়ার বহরও আকাশ ছোঁয়া৷ গত সাত দিনে শুধু হোটেলের ঘর বুকিংয়েই খরচ হয়েছে প্রায় ৫৭ লক্ষ টাকা৷ ‘ব়্যাডিসন ব্লু’ হোটেলের ১৯৬ টি ঘরের মধ্যে শুধুমাত্র শিন্ডের অনুগামীদের জন্য বুক করা হয়েছে ৭০টি ঘর। পাশাপাশি তাঁদের এলাহি খাওয়া-দাওয়া ও অন্যান্য পরিষেবার খরচ প্রায় ৮ লক্ষ টাকা৷

From around the web

Education

Headlines