×

ইন্দোনেশিয়ায় ভয়াবহ অবস্থা, শোকবার্তা দিলেন প্রধানমন্ত্রী মোদী

 
modi

নয়াদিল্লি: ইন্দোনেশিয়ার জাভা প্রদেশে ভয়ানক ভূমিকম্প হয়েছে। শেষ পাওয়া তথ্য অনুযায়ী, ১৬২ জনের মৃত্যু হয়েছে এবং আহতের সংখ্যা ৭০০-র বেশি। রিখটার স্কেলে এই কম্পনের মাত্রা ছিল ৫.৬। ভূমিকম্প যেখানে হয়েছে সেখানের অর্ধেক বাড়ি, দোকান সবকিছু ভেঙে গিয়েছে। রাস্তায় ফাটল থেকে শুরু করে গোটা এলাকা প্রায় তছনছ। এই পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন- স্বামী আর প্রেমিককে নিয়ে এক ছাদের নীচে সহাবস্থান! ‘ত্রিকোণ প্রেমে’ সুখেই সংসার তাঁর

প্রধানমন্ত্রী তাঁর টুইট বার্তায় শোক প্রকাশ করে লিখেছেন, ''ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে প্রাণহানি ও সম্পত্তির ক্ষয়ক্ষতি আমাকে মর্মাহত করেছে। নিহত ও তাঁদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। এই সময় ভারত ইন্দোনেশিয়ার পাশে আছে।'' স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, কম্পনের উৎসস্থল পশ্চিম জাভার সিয়ানজুরে। ইতিমধ্যেই কয়েকশো বাড়ি ভেঙে পড়েছে বলেও খবর মিলেছে। ঘরবাড়ি ভেঙে চাপা পড়ে অনেকে জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। প্রশাসনের তরফ থেকে আগাম আশঙ্কাবার্তা দিয়েই দেওয়া হয়েছিল যে মৃত্যুর সংখ্যা বাড়বে। তাই হল। যদিও ইন্দোনেশিয়ার ন্যাশানাল ডিজাস্টার মিটিগেশন এজেন্সি তাদের তালিকায় এখনও ৬২ জনকেই মৃত বলছে।

এখনও অনেক মানুষ ভেঙে পড়া বাড়ির তোলায় চাপা পড়ে আছে বলেই অনুমান। আর উদ্ধারকাজ শেষ হওয়া পর্যন্ত যে তাদের বাঁচানো যাবে না, সেটাও আন্দাজ করা যায়। রাস্তায় ত্রিপল টাঙিয়ে একের পর এক মৃতদেহ রাখা হয়েছে। বিভিন্ন এলাকা থেকে আনা হচ্ছে পরপর মৃতদেহ। 

From around the web

Education

Headlines