×

আদবানির জন্মদিনে বাড়িতে হাজির মোদী, প্রশংসায় পঞ্চমুখ বর্ষীয়ান নেতার

 
modi_LK

নয়াদিল্লি: চমক বললেও কিছু কম বলা হবে না। বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবানির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেমন সম্পর্ক তা কার্যত সকলেই আন্দাজ করেন। বেশ কয়েকবার ভাইরাল হওয়া কিছু ভিডিওতে বিষয়টি সকলের নজরেও এসেছে। কিন্তু চলতি বছর এল কে আডবানির জন্মদিনে ঘটে গেল এই চমক। তাঁর বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুজনের সাক্ষাতের যে ছবি প্রকাশ্যে এসেছে তাতে দুজনকেই হাসি-খুশি দেখাচ্ছে।

আরও পড়ুন- সব গরিবই কি উচ্চশিক্ষা এবং চাকরিতে ১০ শতাংশ সংরক্ষণ পাবেন? কারা আসবে এর আওতায়?

মঙ্গলবার এল কে আডবানির জন্মদিন। ৮ নভেম্বর ৯৫ বছর পূর্ণ করলেন এই বর্ষীয়ান নেতা। এই উপলক্ষ্যেই তাঁর বাড়িতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সাক্ষাতের ছবি, ভিডিও নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন প্রধানমন্ত্রী। দেখা গিয়েছে, আডবানির হাতে লাল গোলাপের তোড়া তুলে দিচ্ছেন তিনি। পাশাপাশি চেয়ার-টেবিলে বসে থাকতেও দেখা গিয়েছে দু’জনকে। একটি ছবিতে আডবানির পাশে বসে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। গোটা বিষয় নিয়ে টুইট করেছেন নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, আডবানিজির জন্মদিনে তাঁর বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানিয়ে এলাম। ভারতের প্রগতিতে ও বিজেপিকে শক্তিশালী করে তুলতে তাঁর ভূমিকা অনস্বীকার্য এবং গুরুত্বপূর্ণ। মেধা ও দৃরদৃষ্টির জন্য গোটা দেশে তিনি শ্রদ্ধেয়।

একথা সকলেই জানেন যে রাম মন্দির আন্দোলনকে সর্বস্তরে ছড়িয়ে দেওয়া আডবানি ছিলেন বিজেপির অন্যতম প্রধানমন্ত্রীর মুখ। কিন্তু ২০১৪ সালে বিপুল জনপ্রিয়তা পেয়ে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হন। পরে তাঁদের দুজনের সম্পর্কের অবনতি হয় বলেও অনুমান করা হয়। দেখা হলে কার্যত একে অপরকে এড়িয়ে যাওয়ার দৃশ্যও প্রকাশ্যে এসেছে। তবে এই জন্মদিন সব মনে হয় বদলে দিল। 

From around the web

Education

Headlines