×

ডিসেম্বরেই মোদী-মমতা বৈঠক? কী নিয়ে আলোচনার সম্ভাবনা

 
মোদী

কলকাতা: দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠকে ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী মাসেই এই বৈঠক হওয়ার কথা রাজধানীতে। সব রাজ্যের মুখ্যমন্ত্রীর মধ্যে স্বাভাবিকভাবেই আছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই দু'জনের পৃথক বৈঠক হওয়ার পূর্ণ সম্ভাবনা রয়েছে। অনুমান করা হচ্ছে, মূল বৈঠকের পর আলাদা ভাবে নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করতে পারেন।

আরও পড়ুন- জমে রয়েছে মামলার পাহাড়, সিবিআই-এর চিন্তা বাড়াচ্ছে নতুন তদন্ত

আগামী ৫ ডিসেম্বর মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হওয়ার কথা। সেই দিনই এই দু'জনের আলাদা বৈঠক হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। তবে বৈঠকে কী নিয়ে আলোচনা হতে পারে তা নিশ্চিত হওয়া না গেলেও অনুমান করা হচ্ছে, রাজ্যের বকেয়া টাকা নিয়ে কথা বলতে পারেন মোদী এবং মমতা। আসলে টাকা বকেয়া নিয়ে সম্প্রতি কেন্দ্রকে চিঠিও পাঠানো হয়েছিল রাজ্যের তরফে। তাই ধারণা, আগামী মাসে বৈঠকের সুযোগ পেলে মুখ্যমন্ত্রী সেই বিষয়টিকেই তুলে ধরবেন প্রধানমন্ত্রীর কাছে। মূলত, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা এবং ১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে আলোচনা হওয়ার আভাস মিলেছে।

দু'দিন আগেই ফরাক্কা ব্যারেজ সংলগ্ন এলাকায় ভাঙন সংক্রান্ত সমস্যার স্থায়ী সমাধান চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে শুধু পশ্চিমবঙ্গ নয়, বিহার সরকারও কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করেছে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এখন দেখার আগামী দিনে বৈঠক হলে এই ইস্যু নিয়েও তাঁদের মধ্যে কোনও আলোচনা হয় কিনা।

From around the web

Education

Headlines