×

সূচনার ৩ দিনের মাথায় ধাক্কা! মাঝ নদীতে আটকে গেল ‘গঙ্গা বিলাস’

 
vilas

পাটনা: শুক্রবার পৃথিবীর দীর্ঘতম নদী ক্রুজ 'গঙ্গা বিলাস'-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ বারাণসী থেকে যাত্রা শুরু করে গঙ্গা পথে বিহার, ঝাড়খণ্ড পেরিয়ে পশ্চিমবঙ্গে এসে পৌঁছবে গঙ্গা বিলাস৷ এমনই কথা ছিল। কিন্তু যাত্রা শুরুর তিন দিনের মাথায় ধাক্কা! মাঝ নদীতেই আটকে গেল এই প্রমোদতরী। বিহারের ছপরায় গঙ্গা মাঝেই আটকে যায় এটি। অবস্থা এমন তৈরি হয় যে, যাত্রীদের অন্য নৌকা করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: মোদীর হাত ধরে যাত্রা শুরু বিলাসবহুল প্রমোদতরী ‘গঙ্গা বিলাসের’, ৫১ দিন ঘুরতে কত খরচ জানেন?

জানা গিয়েছে, সোমবার বিহারের চিরান্দ প্রত্নক্ষেত্রে যাত্রীদের নামানোর জন্য গঙ্গার তীর বরাবর এগিয়ে আসছিল গঙ্গা বিলাস। কিন্তু আচমকা মাঝ পথেই আটকে যায় এই প্রমোদতরী। ঠিক কী কারণে আটকে গিয়েছে তা অবশ্য কিছু পরেই জানা যায়। প্রশাসনের তরফ থেকে বলা হয়েছে, যেখানে 'গঙ্গা বিলাস' আটকেছে সেখানে গঙ্গার জল কম। তাই পলিতে আটকে গিয়েছিল সেটি। তবে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি ছোট নৌকা এনে যাত্রীদের নিরাপদে নামানো সম্ভব হয়েছে বলেই আশ্বাস দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এই প্রমোদতরীর যাত্রাপথ বারাণসী থেকে ডিব্রুগড়৷ পশ্চিমবঙ্গে পৌঁছনোর পর কলকাতা থেকে তা পাড়ি দেবে বাংলাদেশের উদ্দেশে৷ সেখান থেকে পৌঁছবে অসমের গুয়াহাটিতে। ভারত ও বাংলাদেশ মিলিয়ে মোট ২৭ টি নদীর জল স্পর্শ করবে গঙ্গা বিলাস৷ মোট ৩,২০০ কিলোমিটার পথ অতিক্রম করবে এই ক্রুজ৷ বারাণসী থেকে বাংলাদেশ হয়ে গুয়াহাটি পৌঁছনোর পথে ৫০টি পর্যটক কেন্দ্র দেখতে পাবেন প্রমোদতরীর যাত্রীরা।

From around the web

Education

Headlines