×

SBI বিভ্রাট, ব্যাঙ্ককর্মীর ভুলে এক কোটি ৫০ হাজার টাকা চলে গেল ভুল অ্যাকাউন্টে 
 

 
sbi


হায়দরাবাদ:  কথায় আছে ভুল মানুষ মাত্রই হয়। কিন্তু সেই ভুল যদি ব্যাঙ্ক কর্মীদের হয়? সেক্ষেত্রে লক্ষ লক্ষ টাকার হদিশ পাওয়া যায় না। নিমেষে বড়লোক থেকে কেউ দেউলিয়া পর্যন্ত হয়ে যায়। আবার কেউ আচমকা ধনী ব্যক্তিতে পরিণত হতে পারে। এমনটাই ঘটেছে তেলেঙ্গানার এক হাসপাতালের কর্মীদের। ওই হাসপাতালের কর্মীরা আচমকাই দেখেন তাঁদের অ্যাকাউন্টে ১০ লক্ষ করে টাকা ঢুকেছে। প্রথমে তো হকচকিয়ে গিয়েছিল। খানিকটা সময় যেতেই বুঝতে পারলেন, ব্যাঙ্ক কর্মীদের ভুলে এই টাকা তাঁদের অ্যাকাউন্টে ঢুকেছে। 

জানা গিয়েছে, তেলেঙ্গানা সরকারের দলিত বন্ধু স্কিমের জন্য টাকা জমা পড়েছিল। কিন্তু ব্যাঙ্ক কর্মীদের ভুলে লোটাস হসপিটাল নামের এ হাসপাতালের কর্মীদের অ্যাকাউন্টে ১০ লক্ষ করে টাকা ঢোকে। সইফাবাদ পুলিশ জানিয়েছে, রাঙ্গারেড্ডি নামের স্টেট ব্যাঙ্কের এক কর্মীর ভুলে এই ঘটনা ঘটে। তবে সবাই টাকা ফেরত দিয়েছে বলে পুলিশ সূত্রের খবর। তবে ওই হাসপাতালের মহেশ নামের এক ল্যাব অ্যাসিটেন্স টাকা ফেরত দিতে চাইছেন না বলে জানা গিয়েছে। ব্যাঙ্ক কর্মী কপি পেস্ট করতে গিয়েই এই ভুল করেছেন। 

২৪ এপ্রিল এভাবেই এক কোটি ৫০ হাজার টাকা অন্য অ্যাকাউন্টে চলে যায়। ভুল বুঝতে পারার পরেই ব্যাঙ্ক কর্মীদের ওই টাকা ফেরত আনার নির্দেশ দেওয়া হয়। হাসপাতালের ১৪ জন কর্মী সেই টাকা ব্যাঙ্ককে ফেরত দেন বলেও জানা গিয়েছে। তবে হাসপাতালের ল্যাব অ্যাসিসট্যান্স মহেশকে নিয়েই সমস্যায় পড়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ওই ব্যক্তির সঙ্গে কোনওভাবে যোগাযোগ করা যাচ্ছে না। ইতিমধ্যে তাঁর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়েছে ব্যাঙ্কের তরফে। তবে যে ব্যাঙ্ককর্মীর ভুলে এই কাণ্ড হয়েছে, তার বিরুদ্ধে কোনও এফআইআর করা হয়নি বলেই জানা গিয়েছে।  

From around the web

Education

Headlines