×

রামমন্দির তৈরি হয়ে যাবে এই দিনেই! 'রাহুল বাবা'কে কটাক্ষ করে জানালেন অমিত

 
amit

আগরতলা: বৃহস্পতিবার ত্রিপুরা সফরে গিয়ে বহু প্রতীক্ষিত রাম মন্দির নিয়ে বড় তথ্য দিলেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি কর্মী, সমর্থকদের প্রশ্ন ছিল যে কবে রাম মন্দির তৈরি হবে। কংগ্রেস সহ সব বিরোধী দলই এই ইস্যুতে বিজেপিকে বিঁধেছে। দাবি করা হয়েছে, আগামী লোকসভা নির্বাচনকে সামনে রেখেই এই মন্দির ইস্যু তুলেছে বিজেপি। কিন্তু এদিন অমিত শাহ স্পষ্ট জানালেন যে কবে রাম মন্দির তৈরি হয়ে যাবে। সঙ্গে সঙ্গে খোঁচা দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকেও।

আরও পড়ুন- অ্যাম্বুলেন্সের ভাড়ার টাকা নেই, মায়ের মৃতদেহ কাঁধে বইল ছেলে, অসহায় স্বামী

২০২৪ সালের ১ জানুয়ারির মধ্যে তৈরি হয়ে যাবে রাম মন্দির। বৃহস্পতিবার উত্তর ত্রিপুরার ধর্মনগরে বিজেপির ‘জন বিশ্বাস যাত্রা’র উদ্বোধন করতে গিয়ে এমনই ঘোষণা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই প্রেক্ষিতে তিনি কংগ্রেস সাংসদকে খোঁচা দিয়ে 'রাহুল বাবা' বলে সম্বোধন করেন। শাহ বলেন, তিনি রাম মন্দির তৈরি হয়ে যাওয়ার দিন ক্ষণ ঘোষণা করছেন, 'রাহুল বাবা' যেন শুনে নেন। এরপরই তিনি জানান, অযোধ্যার রাম মন্দির ২০২৪ সালের ১ জানুয়ারিতেই তৈরি হয়ে যাবে। এই ঘোষণার ফলে যে লোকসভা ভোটের আগে গেরুয়া কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা আরও বেড়ে যাবে তা বলাই বাহুল্য।

যদিও অমিত শাহের ঘোষণা নিয়ে একটা ধন্দ তৈরি হয়েছে সব মহলেই। কারণ তিনি জানিয়েছেন রাম মন্দির কবে সম্পূর্ণ তৈরি হয়ে যাবে। কিন্তু তার উদ্বোধন কবে হবে বা ভক্তরা কবে থেকে মন্দিরে প্রবেশ করতে পারবে, তা কিন্তু তিনি উচ্চারণ করেননি। অর্থাৎ, অনুমান করা হচ্ছে, রাম মন্দির তৈরি হয়ে গেলেও তার উদ্বোধন হতে কিছুটা সময় লাগবে। যদিও রাজনৈতিক বিশ্লেষকদের ধারনা, যা হবে তা ২০২৪ লোকসভা নির্বাচনের আগেই হবে।

From around the web

Education

Headlines