×

দলের নামে ১৬৪ কোটি টাকা জরিমানার নোটিশ! বিরাট চাপে কেজরিওয়াল

 
AAP leader Kejriwal to visit Gujarat in a road show after su

নয়াদিল্লি: দেশের রাজধানী দিল্লির শাসক দল আম আদমি পার্টির বিরুদ্ধে বড় অভিযোগ। তার প্রেক্ষিতেই বিরাট অঙ্কের জরিমানার নোটিশ দেওয়া হল অরবিন্দ কেজরিওয়ালের দলকে। দীর্ঘ সময় ধরেই একটা বিষয় নিয়ে অভিযোগ করে আসছিল বিরোধীরা যে, সরকারি খরচে দলের বিজ্ঞাপন চালাচ্ছে 'আপ'। সেই অভিযোগের ভিত্তিতেই আম আদমি পার্টিকে নোটিশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- তৃণমূলের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেনের বাড়িতে 'কুবেরের ধন'! ১৫ কোটি নগদ উদ্ধার করলেন আয়কর কর্তারা

দিল্লির উপরাজ্যপাল ভিকে সাক্সেনা দিল্লির শাসকদলকে সরকারি খরচে দলের বিজ্ঞাপন করার অভিযোগে ১৬৪ কোটি টাকা জরিমানার নোটিস পাঠিয়েছেন বলেই জানা গিয়েছে। পরিস্থিতি এমন তৈরি হয়েছে যে আগামী কিছু দিনের মধ্যে আপের সদর দফতর বন্ধ করে দেওয়া হতে পারে! কিন্তু কেন? আসলে দিল্লির উপরাজ্যপাল আম আদমি পার্টিকে ১০ দিনের একটি 'ডেডলাইন' দিয়েছেন। তার মধ্যে জরিমানার অর্থ না দিলে বড় পদক্ষেপ করা হতে পারে বলেই ইঙ্গিত মিলেছে। কেজরির দলের বিরুদ্ধে মূলত সুপ্রিম কোর্টের নির্দেশ এবং ২০১৬ সালের সরকারি বিজ্ঞাপন সংক্রান্ত নিয়ন্ত্রণ কমিটির নির্দেশিকা না মানার অভিযোগ আছে।

গোটা বিষয় নিয়ে ইতিমধ্যেই দিল্লির ডিরেক্টরেট অফ ইনফরমেশন অ্যান্ড পাবলিসিটি আম আদমি পার্টিকে একটি নোটিশ দিয়েছে। নির্দেশ অমান্য করলে ১০ দিন পর আপের সদর দফতর সিল করে দেওয়ার হুঁশিয়ারি আছে ওই নোটিশে। বিষয় হল, দিল্লির রাজনীতিতে উপরাজ্যপাল এবং শাসক দলের বিবাদ মোটেই নতুন কিছু নয়। তবে এই ঘটনায় দুই পক্ষের মধ্যে উত্তাপ আরও বেড়ে গিয়েছে। 

From around the web

Education

Headlines