×

বন্দে ভারতে হামলা, ৩ অভিযুক্তকে গ্রেফতার করা হল

 
বন্দে ভারত

পাটনা: বঙ্গে যাত্রা শুরুর দ্বিতীয় দিনে বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর ছোড়ে কিছু মানুষ৷ তৃতীয় দিনেও আক্রান্ত হতে হয় সেমি হাইস্পিড এই ট্রেনকে৷ এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। বিজেপির তরফ থেকে তৃণমূল কংগ্রেস সরকারকে আক্রমণ করা হলেও পরে রেলের ফুটেজে প্রকাশ পায় যে বিহার থেকে এই ট্রেনে হামলা করা হয়েছিল। সিসিটিভি ফুটেজের সাহায্যে অভিযুক্তদের চিহ্নিত করা হয়েছিল আগেই, এবার ৩ নাবালককে গ্রেফতার করল পুলিশ। কিশানগঞ্জ জেলা পুলিশ এই গ্রেফতারি করেছে।

আরও পড়ুন- বঙ্গের কোভিড গ্রাফ কোন দিকে বইছে, জেনে নিন

হাওড়া-নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত ট্রেনের রেক লাগানো সিসিটিভি ফুটেজের সাহায্যে অভিযুক্তদের চিহ্নিত করা গিয়েছিল। ফুটেজে রেল লাইনের ঠিক পাশে তিন থেকে চারজন যুবক ও কিশোরকে দেখা যায়। সেই ফুটেজকে হাতিয়ার করে তদন্তে নামে কিশানগঞ্জ পুলিশ এবং এদের গ্রেফতার করা গিয়েছে। স্থানীয়দের জেরা করেই এই তিনজনের সন্ধান পায় পুলিশ। যদিও স্থানীয় দাবি, রেল লাইনের পাশে ট্রেন দেখার জন্য দাঁড়িয়ে ছিল কয়েকজন কিশোর। কিছু না বুঝেই ট্রেনে ইট ছুড়েছে তারা। তবে তাদের যুক্তি মানতে নারাজ রেল ও পুলিশ। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী আগেই দাবি করেছেন, বিহার থেকে পাথর ছোড়ার ছবি সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। অভিযুক্তদের গতিপ্রকৃতি দেখেই বোঝা যাছিল যে ওঁরা পাথর ছোড়ার মতলব নিয়ে ওখানে দাঁড়িয়েছিল।

এই ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দাবি করেন, বাংলাকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে। যদিও তা যে বরদাস্ত করা হবে না তাও স্পষ্ট করে দেন। এই প্রসঙ্গে মমতা বিজেপি সরকারকে আরও কটাক্ষ করে বলেন, বিহারের মানুষের ক্ষোভ থাকতেই পারে। আর বন্দে ভারত মানে হল একটা পুরনো ট্রেনকে রঙ করে নতুন করে দিয়েছে।

From around the web

Education

Headlines