×

এক ধাক্কায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে বাংলা

 
প্রতীকী ছবি

নয়াদিল্লি: বিগত কয়েক সপ্তাহ ধরে করোনার লাগামছাড়া ঊর্ধ্বমুখী সংক্রমণ উদ্বেগ বাড়ালেও মে মাসের প্রথম থেকেই দেশের দৈনিক সংক্রমণ ফের কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। গত কয়েকদিন ধরেই দেশের সার্বিক করোনাগ্রাফ নিম্নমুখী। সেই ধারা বজায় থাকল রবিবারও। রবিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার মন্ত্রকের রিপোর্ট বলছে, গত একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন মোট ২৪৮৭ জন। আগের দিন অর্থাৎ শনিবার এই সংখ্যাটি ছিল ২৮৪১।  অর্থাৎ একদিনে একধাক্কায় দেশের দৈনিক সংক্রমণ প্রায় ৪০০ কমেছে বলে খবর।

 অন্যদিকে দৈনিক সংক্রমণ কমলেও দৈনিক মৃতের সংখ্যা আগের দিনের থেকে কিছুটা বেড়েছে বলে খবর। শনিবার কেন্দ্রের রিপোর্ট জানিয়েছিল দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৯ জনের। কিন্তু রবিবারের রিপোর্ট বলছে দেশের একদিনে করোনার বলি হয়েছেন ১৩ জন। মৃত এই ১৩ জনের মধ্যে ৪ জন কেরলের বাসিন্দা। অন্যদিকে মৃত বাকি ৫ জনের মধ্যে চারজন রাজধানী দিল্লির এবং একজন মহারাষ্ট্রের বাসিন্দা বলে জানা গিয়েছে। অন্যদিকে দেশের অ্যাক্টিভ কেসের হারেও বড়সড় ছন্দপতন হয়েছে এদিন। জানা যাচ্ছে এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেস দাঁড়িয়ে রয়েছে ০.০৪ শতাংশে। দেশের মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৭ হাজার ৬৯২। এর মধ্যে গত একদিনে দেশে অ্যাক্টিভ কেস ৪০৪ জন বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি জানা যাচ্ছে, দেশে একদিনে করোনামুক্ত হয় সুস্থ হয়ে উঠেছেন মোট ২৮৭৮ জন। এই মুহূর্তে দেশের সুস্থতার হার দাঁড়িয়ে নিয়ে রয়েছে ৯৮.৭ শতাংশে।

 তবে দেশে করোনা পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হলেও শনিবার রাতে প্রকাশ পাওয়া বাংলার করোনা রিপোর্ট নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। এদিন প্রকাশিত হওয়া রিপোর্ট অনুযায়ী গত শনিবার বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন মোট ৫৭ জন। একদিনে অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে ১৪ জন। যদিও এদিনও মৃত্যুহীন থেকেছে আমাদের রাজ্য বাংলা, তবে আগের দিনে থেকে এক ধাক্কায় বেশ কিছুটা বেড়েছে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে বেড়েছে বাংলার পজিটিভিটি রেট। এই মুহূর্তে বাংলায় পজিটিভিটি রেট ০.৬৯ শতাংশে দাঁড়িয়ে রয়েছে বলে খবর। ফলে সার্বিক ভাবে দেখতে গেলে আগের দিনের থেকে বেশ কিছুটা খারাপ হয়েছে রাজ্যের করোনা পরিস্থিতি।

From around the web

Education

Headlines