×

এবার দুই কংগ্রেস বিধায়কের বাড়ি থেকে উদ্ধার  টাকার পাহাড়! জড়িত ১০০ কোটির লেনদেনে 

 
টাকা

রাঁচি: ফের উদ্ধার টাকার পাহাড়৷ এবার ঘটনাস্থল ঝাড়খণ্ড৷ এই রাজ্যের দুই কংগ্রেস বিধায়কের কাছ থেকে বেহিসাবি অর্থ লেনদেন এবং বিনিয়োগের হদিশ পেয়েছে আয়কর বিভাগ (Income Tax)৷ জানা গিয়েছে,  এই টাকার পরিমাণ নয় নয় করে প্রায় ১০০ কোটি টাকা। শুধু তাই নয়, এই দুই বিধায়কের সঙ্গে অবৈধভাবে কয়লা ও লোহা বিক্রিরও যোগ রয়েছে বলেও আয়কর বিভাগ সূত্রে খবর। 

আরও পড়ুন- ছাত্রীকে মন দিয়ে মীরা থেকে আরভ হলেন রাজস্থানের শিক্ষিকা


সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্সেস (CBDT)-এর তরফে জানানো হয়েছে, ‘‘গত ৪ নভেম্বর রাঁচি, দুমকা, জামশেদপুর, পাটনা, গোড্ডা, বারমো, চাইবাসা, গুরুগ্রাম এবং কলকাতার প্রায় ৫০টি এলাকায় তল্লাশি চালানো হয়।’ সেই সময়েই ঝাড়খণ্ডের দুই কংগ্রেস নেতা অরূপ সিং এবং প্রদীপ যাদবের নাম উঠে আসে।


বারমোর কংগ্রেস বিধায়ক অরূপ সিং ওরফে কুমার জয়মঙ্গল সংবাদমাধ্যমে জানান,  তাঁর রাঁচির বাড়িতে তল্লাশি চালিয়েছে আয়কর বিভাগের আধিকারিকরা৷ তিনি তদন্তকারী অফিসারদের সহযোগিতা করেছেন বলেও জানান বিধায়ক। অন্যদিকে জেভিএম-পি থেকে কংগ্রেসে যোগ দেওয়া আরও এক বিধায়ক প্রদীপ যাদবের বাড়িতেও তল্লাশি চালানো হয়। দুই নেতার বাড়ি থেকে দু’কোটিরও বেশি নগদ বাজেয়াপ্ত করা হয়েছে বলে আইটি সূত্রে খবর। তবে  এখনো পর্যন্ত ১০০ কোটিরও বেশি বেহিসাবি লেনদেনের সঙ্গে নাম জড়িয়েছে দু’জনের৷ 

From around the web

Education

Headlines