গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ, করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ পার

ক্রমেই জটিল হয়ে উঠছে কোভিড ১৯ পরিস্থিতি। হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শনিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে, ৫ লক্ষ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। তবে আশঙ্কার খবর, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩৮৪ জনের।

b5fca656fd62e564784c0b6d8b651819

 

নয়া দিল্লি: ক্রমেই জটিল হয়ে উঠছে কোভিড ১৯ পরিস্থিতি। হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শনিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে, ৫ লক্ষ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। তবে আশঙ্কার খবর, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩৮৪ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে, ভারতে করোনা আক্রান্ত ৫ লক্ষ ৮ হাজার ৯৫৩ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৯৫ হাজার ৮৮০ জন। মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৮৫ জনের। বর্তমানে আক্রান্ত রয়েছেন ১ লক্ষ ৯৭ হাজার ৩৮৭ জন। তবে গত একদিনেই আক্রান্তের সংখ্যা ১৮,৫৫২। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে জানানো হয়েছে, শুক্রবারের আগে পর্যন্ত মোট ৭৯,৯৬,৭০৭টি নমুনা পরীক্ষা হয়েছে। শুধুমাত্র গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২,২০,৪৭৯টি। জনস হপকিন্স ইউনিভার্সিটি করোনা ভাইরাস ট্র্যাকারের পরিসংখ্যান অনুসারে, করোনা আক্রান্তের দিক থেকে ভারত চার নম্বর স্থানে রয়েছে। শীর্ষে রয়েছে আমেরিকা। সেখানে আক্রান্তের সংখ্যা ২৪.৬৭ লক্ষ। তবে ভারতে যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে আশঙ্কায় নেটিজেনদের বৃহত্তর অংশ।

শনিবার সকালে দেওয়া কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুসারে, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে মোট আক্রান্ত ৭২ জন। সেখানে অন্ধ্রপ্রদেশে ১১,৪৮৯ জন, অরুণাচলপ্রদেশে ১৭২ জন, অসমে ৬,৬০৭ জন, বিহারে ৮,৭১৬ জন, চণ্ডীগড়ে ৪২৫ জন, ছত্তিশগড়ে ২,৫৪৫ জন, দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউতে ১৬৩ জন, দিল্লিতে ৭৭,২৪০ জন, গোয়ায় ১,০৩৯ জন, গুজরাটে ৩০,০৯৫ জন, হরিয়ানায় ১২,৮৮৪ জন, হিমাচল প্রদেশে ৮৬৪ জন, জম্মু ও কাশ্মীরে ৬,৭৬২ জন, ঝাড়খণ্ডে ২,২৯০ জন, কর্নাটকে ১১,০০৫ জন, কেরলে ৩,৮৭৬ জন, লাদাখে ৯৪৬ জন, মধ্যপ্রদেশে ১২,৭৯৮ জন, মহারাষ্ট্রে ১,৫২,৭৬৫ জন, মণিপুরে ১,০৭৫ জন, মেঘালয়ে ৪৭ জন, মিজোরামে ১৪৫ জন, নাগাল্যান্ডে ৩৭১ জন, উড়িষ্যায় ৬,১৮০ জন, পন্ডিচেরিতে ৫০২ জন, পাঞ্জাবে ৪,৯৫৭ জন, রাজস্থানে ১৬,৬৬০ জন, সিকিমে ৮৬ জন, তামিলনাড়ুতে ৭৪,৬২২ জন, তেলঙ্গানায় ১২,৩৪৯ জন, ত্রিপুরায় ১,৩২৫ জন, উত্তরপ্রদেশে ২০,৯৪৩ জন, উত্তরাখণ্ডে ২,৭২৫ জন এবং পশ্চিমবঙ্গে ১৬,১৯০ জন করোনা আক্রান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *