Aajbikel

৫০ কোটি থেকে ৩৫৬ কোটি! জানেন সম্পত্তির নিরিখে ভারতের ধনীতম ইউটিউবার কে?

 | 
ইউটিউবার

নয়াদিল্লি:  উপার্জনের এখন অন্যতন উপায় হয়ে উঠছে ডিজিটাল মাধ্যম৷ মজার ভিডিয়ো থেকে শিক্ষামূলক ভিডিয়ো, কিংবা ব্লগ,লাইফস্টাইল, ফিটনেস- ইউটিউবে ভিন্ন ভিন্ন স্বাদের ভিডিয়ো পোস্ট করে জনপ্রিয়তার শিখর ছুঁয়েছেন অনেকেই৷ হু হু করে বেড়েছে ব্যাঙ্ক ব্যালেন্স৷ অন্যদিকে, এই সব ভিডিয়োর হাত ধরে কোটি কোটি টাকা উপার্জন করেছেন চ্যানেলের নির্মাতারাও৷ আজকাল ইউটিউবাররা নিজেদের আলাদা পরিচিতি গড়ে তুলেছে৷ কিন্তু জানেন কি ভারতের ধনী ইউটিউবার কারা? কারা রয়েছে তালিকার উপরে? তাঁদের সম্পত্তিই বা কত?

ইউটিউবে অন্যতম পরিচিত মুখ অজয় নাগ৷ মূলত মজাদার ভিডিয়ো তৈরি করে ইউটিউবে পোস্ট করে থাকেন তিনি৷ আর তাতেই উপার্জন হয়েছে আকাশ ছোঁয়া৷ ঢুকে পড়েছেন ভারতের ধনী ইউটিউবারদের তালিকায়৷ সূত্রের খবর, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৫০ কোটি টাকা।


অজয়ের পাশাপাশি মজার ভিডিয়ো তৈরি করে ইউটিউবে জনপ্রিয়তা কুড়িয়েছেন ভুবন বামও। তবে তিনি আবার শুধুমাত্র ইউটিউবের পরিসরেই আটকে থাকেননি৷ হাজির হয়েছেন ওটিটি প্ল্যাটফর্মেও। ‘তাজা খবর’ নামে একটি ওয়েব সিরিজে অভিনয় করে নজর কেড়েছেন ভুবন৷ তিনি এই সিরিজের প্রযোজকও বটে। ভুবনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১২২ কোটি টাকা।

আইফোন হোক বা অ্যান্ড্রয়েড— যে কোন ধরনের ফোনে কী কী ফিচার রয়েছে, তাতে প্রযুক্তিগত কোনও সমস্যা দেখা দিলে কী ভাবে তা থেকে রেহাই পাওয়া যাবে, সেই সংক্রান্ত ভিডিয়ো তৈরি করে ইউটিউবে পোস্ট করে নজর কেড়েছেন গৌরব চৌধুরি। গৌরবের মোট সম্পত্তির পরিমাণ ৩৫৬ কোটি টাকা।


অনুপ্রেরণামূলক ভিডিয়ো যাঁরা দেখে থাকেন, তাঁদের কাছে অতিপরিচিত মুখ হলেন সন্দীপ মাহেশ্বরী। দেশের ধনী ইউটিউবারের তালিকায় নাম রয়েছে তাঁর। জনপ্রিয় এই ইউটিউবারের মোট সম্পত্তির পরিমাণ ৪১ কোটি টাকা।


আবার ফিটনেস থেকে জীবন দর্শন, নানা ধরনের বিষয়ে বিশিষ্ট লোকজনের সাক্ষাৎকার নিয়ে ভিডিয়ো তৈরি করেন পপুলার হয়ে উঠেছেন রণবীর আল্লাহবাদিয়া। ইউটিউবে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে৷ জানা গিয়েছে, রণবীরের মোট সম্পত্তির পরিমাণ ৫৮ কোটি টাকা।


ইউটিউবে নানা ধরনের ভ্লগ এবং বিনোদনমূলক ভিডিয়ো তৈরি করেন এলভিস যাদব। ‘বিগ বস্‌ ওটিটি ২’ রিয়্যালিটি শোয়ে বিজয়ী হন তিনি। এলভিসের মোট সম্পত্তির পরিমাণ নাকি ৫০ কোটি টাকা।


আবার বিলাসবহুল গাড়ি এবং বাইক নিয়ে ইউটিউবে ভিডিয়ো তৈরি করেন অনুরাগ ডোভাল। ‘বিগ বস্’-এর ১৭তম সিজনের প্রতিযোগী ছিলেন অনুরাগ। যদিও জয়ী হতে পারেননি৷ চূড়ান্ত পর্বের আগেই শো থেকে বিদায় নেন।


এলভিসের সঙ্গে হাত মিলিয়ে ভিডিয়ো শুট করে থাকেন অনুরাগ। ভারতের ধনী ইউটিউবারের তালিকায় অনুরাগ অন্যতম। সূত্রের খবর, অনুরাগের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৫ কোটি টাকা।


 

Around The Web

Trending News

You May like