Aajbikel

অমিতাভ-প্রসঙ্গ উঠতেই চোখে জল রেখার! ‘এত বছর পরেও…’

 | 
অমিতাভ রেখা

কলকাতা: পাঁচ দশকেরও দীর্ঘ কেরিয়ার৷ ২০০টিরও বেশি ছবিতে অভিনয়৷ তিনি বলিউডের ‘অ্যাংরি ইয়ং ম্যান’৷ হিন্দি ফিল্ম জগতের অন্যতম আইকন৷  নিজের অভিনয় দক্ষতায় অগনিত মানুষের মনে জায়গা পাকা করে নিয়েছেন অমিতাভ বচ্চন৷ তবে তাঁর জীবনে বহু বিতর্কও এসেছে৷ পরভিন ববি, জীনত আমন থেকে স্মিতা পাটিল, বারবার সহ-অভিনেত্রীদের সঙ্গে নাম জড়িয়েছে তাঁর৷ তবে বলি অভিনেত্রী রেখার সঙ্গে বিগ বি-র উত্তাল প্রেমের সম্পর্ক নাড়িয়ে দিয়েছিল গোটা বলিউডকে৷ বিবাহিত অমিতাভের সঙ্গে রেখার প্রেম ঝড় তুলেছিল গোটা দেশে৷ তাঁদের সেই সম্পর্ক নিয়ে আজও আলোচনা হয়৷ দুই তারকার মাখোমাখো প্রেম নিয়ে আমআদমির মনেও কৌতুহলের অন্ত নেই৷ কেন এত গভীর ভালোবাসার পরও আলাদা হয়ে গেলেন অমিতাভ-রেখা? কেন পরিণতি পেল না তাঁদের সম্পর্ক? এই প্রশ্ন আজও ঘোরাফেরা করে ভক্তদের মনে৷ ১৯৮১ সালে সেই ‘সিলসিলা’ ছবিতে শেষবার এক ফ্রেমে দেখা গিয়েছিল হিন্দি ফিল্ম দুনিয়ার এই সুপারহিট জুটিকে৷ সেই ‘সিলসিলা’র প্রসঙ্গ উঠতেই এবার আবেগতাড়িত হয়ে পড়লেন রেখা৷ ঝরঝর করে কেঁদে ফেললেন অভিনেত্রী! চোখ ভিজল ভক্তদেরও। 


ঠিক কী ঘটেছে? এক রিয়ালিটি শোয়ে অতিথি হয়ে এসেছিলেন রেখা। সেখানেই এক খুদে ভক্ত তাঁর সঙ্গে গলা মিলিয়ে সিলসিলা ছবির ‘নীল আসমান’ গানটি গাওয়ার অনুরোধ করে। রেখা তাঁকে মঞ্চে  ডেকে নিতেই সে গান জুড়ে দেয়। তবে মাঝপথে ঘটল বিপত্তি৷ লাইন ভুলল খুদে৷ তখন গান ধরলেন রেখা। তাঁর গলায় দর্শকরা শুনল আইকনিক গান। কিন্তু বাঁধ মানল না আবেগ৷ গান গাইতে গাইতেই দু’ চোখ বেয়ে জল গড়িয়ে পড়ল তাঁর! যা নজর এড়ায়নি কারও৷ ওই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল৷ রেখার চোখের দল দেখে নেটিজেনদের প্রশ্ন, “তবে কি আজও ভালবাসা বেঁচে আছে? এত বছর পরেও”?

শোনা যায়, ১৯৭৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘দো অনজানে’ ছবির শুটিং চলাকালীন রেখার সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন অমিতাভ। সত্তরের দশক থেকেই দুই তারকার সম্পর্ক নিয়ে জলঘোলা শুরু৷ যদিও সেই সম্পর্কের কথা কোনও দিনও স্বীকার করেননি অমিতাভ। রেখাও মুখে কুলুপ এঁটেই ছিলেন৷ তবে ২০০৪ সালে নিস্তব্ধতা ভেঙে ঝড় তুলেছিলেন অভিনেত্রী। মনের দরজা খুলে দিয়েছিলেন সিমি গারেওয়ালের টক শো-য়ে৷ সে দিন রেখা যা বলেছিলেন, তা শুনে অনেকেই চমকে উঠেছিলেন৷ নিজের টক শোয়ে রেখাকে সরাসরি অমিতাভ প্রসঙ্গ তুলে প্রশ্ন করেছিলেন সিমি৷ জানতে চেয়েছিলেন, তিনি অমিতাভকে ভালবাসেন কিনা।

উত্তরে রেখা বলেছিলেন, “এটা তো বোকা বোকা প্রশ্ন। অবশ্যই ভালবাসি। এখনও পর্যন্ত এমনও একজন মানুষকেও পেলাম না যিনি মন থেকে, তীব্র ভাবে, মরিয়া হয়ে, আশাহীন হয়ে ওঁকে ভালোবাসেনি৷ তাহলে আমিই বা আলাদা কেন হব? কেন মানব না যে আমি ওঁকে ভালবাসি? হ্যাঁ বাসি, খুব ভালবাসি। এই দুনিয়ার সব ভালবাসা যোগ করে তাতে আরও কিছু ভালবাসা যোগ করে দিন, যা দাঁড়ায় আমি ততটাই ভালবাসি ওঁকে।” রেখার এই মন্তব্যে নড়েচড়ে বসেছিল বলিউড৷ তবে তখনও চুপই ছিলেন বিগ বি৷ কিছু কথা হয়তো না বলাই ভাল৷ 

Around The Web

Trending News

You May like