×

কলকাতায় উঠল ‘পাঠান’ ঝড়! অনলাইন চলে এল সিনেমার প্রিন্ট, কী প্রতিক্রিয়া দর্শকদের

 
pathan

কলকাতা: প্রবল শীতের দাপট নেই ঠিকই৷ কিন্তু ভোর বেলা বেশ ভালই ঠাণ্ডা লাগছে৷ তার উপর রয়েছে ঘন কুয়াশার চাদর। ঘড়ির কাঁটা তখন ৬ টা বেজে ১৫ মিনিট। রাস্তায় খুব কম মানুষের আনাগোনা৷ কিন্তু সেই কাকভোরেই দক্ষিণ কলকাতার একটি শপিং মলের সামনে দেখা গেল মানুষের ভিড়৷ দলে দলে মানুষ ঢুকছেন মলে। কোনও বিপণিতে বিশেষ ছাড় চলছে না। তাহলে সাত সকালে কোথায় যাচ্ছেন তাঁরা?  পরে বোঝা গেল এই মলে থাকে প্রেক্ষাগৃহে ‘পাঠান’ দেখত এসেছেন তাঁরা৷

আরও পড়ুন- ইতিহাস গড়ল RRR, অস্কারের মঞ্চে মনোনয়ন অর্জন করল 'নাটু নাটু'

চার বছর পর বড় পর্দায় আসছেন বাদশা৷ শাহরুখ অনুরাগীদের কী আর তর সয়? ‘পাঠান’ এর প্রথম দিনের প্রথম শো একেবারে হাউসফুল৷ মাল্টিপ্লেক্সের বাইরে লম্বা লাইনে উৎসুক দর্শক তখন ভিতরে ঢোকার অপেক্ষায়৷ কারও চোখ লাল, তো কেউ আবার চোখ ডলছেন। হাই তুলছেন অনেকেই৷ উত্তেজনায় সারা রাত যে দু’ চোখের পাতা এক করতে পারেননি, তা বেশ স্পষ্ট। ফুড কর্ণার থেকে নেওয়া গরম কফির কাপটাই হাতে নিয়ে নিজেদের চাগিয়ে নিচ্ছেন৷ কারণ পরবর্তী ২ ঘণ্টা ২৬ মিনিট বাদশার হাত ধরে অন্য জগতে হারিয়ে যাওয়ার পালা।


শুধু কলকাতার ওই মলেই নয়, ‘পাঠান’ ঝড় উঠেছে গোটা দেশে৷ এই আবহে বিশ্ব হিন্দু পরিষদের তরফে তুলে নেওয়া হল ‘পাঠান’ বয়কটের ডাক৷  বিশ্ব হিন্দু পরিষদের তরফে বলা হয়, ‘আমাদের আপত্তি শোনার পর সিনেমায় যে যে পরিবর্তন আনা হয়েছে, তা একদম সঠিক। সিনেমাটি দেখার পরে আমরা যদি আবার কিছু সমস্যার পাই, তাহলে আপত্তি করব।’  এদিকে ‘পাঠান’ দেখার পর সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্ট আসতে শুরু করেছে। ‘পাঠান’ সম্পর্কে অনুরাগীরা বলছেন, শাহরুখের অভিনয় দুর্দান্ত। দীপিকা আর জন আব্রাহামও নাকি অসাধারণ অভিনয় করেছেন। 


এদিকে, ছবি মুক্তি পেতে না পেতেই সেটা অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে! শাহরুখের হাত ধরেই বলিউডে ‘সুদিন’ ফিরছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে আশঙ্কা ছিল, যাতে কোনও ভাবে মুক্তির আগেই অনলাইনে ছবি ফাঁস না হয়ে যায়। দর্শকদের কাছে বরবার আবেদন করেছে ছবির প্রযোজক ‘যশরাজ ফিল্মস্‌’। আবেদন জানিয়েছিলেন শাহরুখ খান নিজেও। ‘বাদশা’র আর্জি ছিল, দর্শকেরা যেন সিনেমা হলে গিয়ে এই ছবি দেখেন। তা সত্ত্বেও শেষরক্ষা হল না। মুক্তির কয়েক ঘণ্টা আগেই অনলাইনে ফাঁস হয়ে যায় ‘পাঠান’।  মুক্তির ঘণ্টা চারেক আগেই ‘ফিল্মি জিলা’, ‘অনলাইন মুভি ওয়াচ’, ‘তামিল রকার্স’-এর মতো অনলাইন সাইটে ছড়িয়ে পড়ে ‘পাঠান’৷ ছবি মুক্তির পর ‘টরেন্ট’-এও নাকি ছবির ‘সিনেমা হল প্রিন্ট’ উপলব্ধ হয়েছে বলে রিপোর্ট৷ মানুষ এই ছবির বিষয়ে ইতিমধ্যেই টরেন্টে সার্চ করতেও শুরু করে দিয়েছেন। 


 

From around the web

Education

Headlines