Aajbikel

ফের পিছিয়ে গেল মুক্তির দিন! কেন 'পাঠান' নিয়ে জটিলতা বাংলাদেশে

 | 
pathan

ঢাকা: ভারত ছাড়াও বিশ্বের ১০০ দেশে মুক্তি পেয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের কামব্যাক ছবি 'পাঠান'। এক মাসের বেশি সময় পেরিয়েও এই ছবি দুর্দান্ত ব্যবসা করছে। ইতিমধ্যেই বিশ্ব বাজারে ১ হাজার কোটির ব্যবসা ছাড়িয়ে চলে গিয়েছে 'পাঠান'। দেশের বাজারেও ৫০০ কোটির ব্যবসা ছাড়িয়েছে। এরপর জানা গিয়েছিল যে বাংলাদেশে মুক্তি পাবে এই ছবি। কিন্তু ফের তা নিয়ে সংশয় দেখা দিল। 

আরও পড়ুন- 'সেক্স অ্যাডভেঞ্চার'-এর অভিজ্ঞতা ফাঁস ঋতাভরীর, রণবীর বললেন, যৌনতা খারাপ নাকি?

কথা ছিল ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশের মুক্তি পাবে শাহরুখ খানের 'পাঠান'। কিন্তু তা হয়নি। উলটে শোনা যাচ্ছে, আদৌ এই ছবি সেখানে মুক্তি পাবে কিনা সেটাই বড় প্রশ্ন। কিন্তু কেন আচমকা স্থগিত রাখা হল এই ছবি মুক্তি? জানা গিয়েছে, মাতৃভাষা দিবসের কারণে গোটা মাস জুড়ে বাংলাদেশে চলবে উজ্জাপন। তাই কোনও হিন্দি বা অন্য ভাষার ছবি সেখানে আপাতত মুক্তি পাবে না। যদিও ‘পাঠান’ মুক্তি প্রসঙ্গে সে দেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী হিন্দি সিনেমাকে ‘অশালীন’ আখ্যা দিয়েছেন সম্প্রতি। এও দাবি করেছেন তিনি যে, হিন্দি সিনেমার কারণে ক্ষতি হবে দেশীয় ছবির। তাই 'পাঠান' নিয়ে জটিলতা বজায় থাকছে। তবে বাংলাদেশে যদি এই সিনেমা মুক্তি পায় তাহলে প্রায় আট বছর পর কোনও বলিউডের ছবি মুক্তি পাবে সেদেশে।

গত ২৫ জানুয়ারি মুক্তির দিনেই বিশ্ব বাজারে ১০০ কোটির বেশি টাকা কামিয়েছিল 'পাঠান'। তারপর থেকে আর কোনও রেকর্ড বাকি রাখছে না এই ছবি। দ্রুততম ১০০ কোটি, ২০০ কোটি, ৪০০ কোটি থেকে ১০০০ কোটি, সব রেকর্ড এখন যশরাজ ফিল্মসের এই ছবির দখলে। মনে রাখতে হবে, চিন বা বাংলাদেশে রিলিজ করার আগেই 'পাঠান' এই টাকার ব্যবসা করে ফেলেছে যা অকল্পনীয়।
 

Around The Web

Trending News

You May like