×

কেজরির সঙ্গে বৈঠকের জের? সোনুর দফতরে আয়কর হানা

 
sonu

নয়াদিল্লি: করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে যখন লকডাউন চলছিল গোটা দেশে তখন যেন একজন হিরো ছিল সকলের জন্য, তিনি হলেন বলিউড অভিনেতা সোনু সুদ। কত পরিযায়ী শ্রমিক এবং সাহায্যপ্রার্থীদের সাহায্য তিনি করে গিয়েছেন তা হয়তো এক পলকে সংখ্যায় বলা সম্ভব হবে না। তবে এবার সেই অভিনেতার দফতরে হানা দিল আয়কর বিভাগ। জানা গিয়েছে, তার বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগ উঠেছে।

আরও পড়ুন- ফের দুষ্কৃতী তাণ্ডব ভাটপাড়ায়, পড়ল বোমা, জখম ২

লখনউর একটি রিয়েল এস্টেট সংস্থার দফতরেও হানা দিয়েছে আয়কর বিভাগ। জানা গিয়েছে কিছুদিন আগেই এই সংস্থার সঙ্গে চুক্তি করেছিলেন বলিউড অভিনেতা। তারপরেই আয়কর ফাঁকির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তাৎপর্যপূর্ণ ব্যাপার হল, কিছুদিন আগেই আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেন সোনু সুদ। তারপর থেকেই জল্পনা ছড়ায় যে তিনি হয়তো রাজনৈতিক ময়দানে নামতে চলেছেন কেজরিওয়ালের হাত ধরে। তবে এ ব্যাপারে অভিনেতা খোদ স্পষ্ট করে দেন যে এই রকম কোনো পরিকল্পনা তাঁর নেই। যদিও জল্পনা আরো ছড়িয়েছে যে আগামী পাঞ্জাব নির্বাচনে তিনি হয়তো আম আদমি পার্টির প্রার্থী হবেন। কিন্তু অভিনেতা স্পষ্ট জানিয়েছিলেন যে, কেজরিওয়ালের একটি প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে তাঁকে নিযুক্ত করা হয়েছিল এবং সেই কারণেই তিনি সেখানে গিয়েছিলেন। তবে এখন হঠাৎ তাঁর দফতরে আয়কর হানার ঘটনা যথেষ্ট কৌতূহল সৃষ্টি করছে। 

আরও পড়ুন- ‘হিন্দুরা অনেক বেশি সহনশীল, ভারত কখনও আফগানিস্তান হবে না’, জাভেদ মন্তব্যে চাঞ্চল্য

ইতিমধ্যেই এই নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে এবং বিরোধীরা নিশানা করছে বিজেপিকে। যদিও গেরুয়া শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে যে দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে অভিনেতার সাক্ষাৎকার এবং আয়কর হানার মধ্যে কোনো সম্পর্ক নেই। আয়কর দফতর নিজেদের কাজ করছে এবং এর সঙ্গে রাজনীতির কোনো সংযোগ ছিল না এবং নেইও।

From around the web

Education

Headlines