×

নড়ছে না চোখের পাতা, শরীর পুরো অসাড়, ঐন্দ্রিলাকে দেখে গেলেন অন্য হাসপাতালের চিকিৎসকরা

 
ঐন্দ্রিলা

কলকাতা:  ভালো নেই ঐন্দ্রিলা৷ রক্তচাপ ওঠানামা করছে প্রবল ভাবে। শরীরে সংক্রমণের জন্য কড়া কড়া ওষুধ দিচ্ছেন চিকিৎসকেরা। বাড়ানো হয়েছে অ্যান্টিবায়োটিকের মাত্রাও। চিকিৎসায় মিলছে না সাড়া৷ চোখ খুলছেন না ঐন্দ্রিলা। সারা শরীর পুরো অসাড়। মুখের কোনও প্রতিক্রিয়া নেই। বৃহস্পতিবার রাতে এমনটাই হাসপাতাল সূত্রে জানা যায়। সঙ্কট কাটাতে শহরের এক সরকারি এবং বেসরকারি হাসপাতালের স্নায়ুরোগ চিকিৎসকদের ডাকা হয়৷ তাঁরা এসে দেখেও গিয়েছেন অভিনেত্রীকে। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর অবস্থার আরও অবনতি হয় ঐন্দ্রিলার।

আরও পড়ুন- ঐন্দ্রিলার পাশে সারক্ষণ বসে সব্যসাচী, কী ভাবে হাসপাতালে দিন কাটছে তাঁর?


চিকিৎসকরা জানাচ্ছেন, ‘গ্লাসগো কোমা স্কেল’-এ একজন সুস্থ মানুষের শরীরে এর গড় মাত্রা থাকার কথা ১৫-এর মধ্যে অন্তত ১৪। হাসপাতাল সূত্রে খবর, ঐন্দ্রিলার শরীরে সেই মাত্রা  অনেকটাই কম। ১৫–র মধ্যে মাত্র ৩। গ্লাসগো কোমা স্কেল কী? এর সাহায্যে চোখের নড়াচড়া, অঙ্গ সঞ্চালনা, মৌখিক প্রতিক্রিয়ার ভিত্তিতে কোনও রোগীর মান নির্ধারিত হয়। ঐন্দ্রিলার সেই রিপোর্টও একেবারেই ভাল নয়।
 

বুধবার হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকেই আরও খারাপ হতে শুরু করে ঐন্দ্রিলার শারীরিক অবস্থা।  তার পর থেকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাঁকে। হাসপাতাল সূত্রে খবর, ঐন্দ্রিলার শারীরিক অবস্থা একেবারেই স্থিতিশীল নয়। তাঁকে ‘সিপিআর’ দেওয়া হয়েছে।

From around the web

Education

Headlines