×

ছিড়ল পোস্টার, গুঁড়িয়ে দিল ‘পাঠান’-এর কাটআউট! বজরং দল-বিশ্ব হিন্দু পরিষদের রোষে শাহরুখ-দীপিকা

 
পাঠান

আমদাবাদ: আর কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে কিং খানের নতুন ছবি৷ কিন্তু মুক্তির আগেই বিতর্কের শিরোনামে ‘পাঠান’৷ নেপথ্যে ‘বেশরম রং’৷ দিপীকা পাদুকোনের গেরুয়া রং-এর মনোকিনিই যত নষ্টের গোড়া৷ কট্টর হিন্দুত্ববাদীদের প্রশ্ন গেরুয়া কেন বেশরম হবে? পাঠান নিয়ে বহু আগুন জ্বলেছে৷ এবার গুজরাতে বজরং দলের কর্মীদের রোষের মুখে শাহরুখ খানের ‘পাঠান’। আমদাবাদের একটি শপিং মলে ভাঙচুর চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হল শাহরুখ এবং দীপিকা পাড়ুকোনের ছবির বড় হোর্ডিং। ইতিমধ্যেই টুইটারে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে৷ সেখানে দেখা গিয়েছে, কী ভাবে কয়েক জন বজরং দলের সমর্থক সিনেমা থিয়েটারে এসে উত্তেজনার সৃষ্টি করছেন। 

ভাঙচুর চালানোর পাশাপাশি বজরং দলের সদস্যরা কর্ণবতীর ওই থিয়েটার কর্তৃপক্ষকে হুমকিও দেয়৷ তাদের নিদান, এখানে দীপিকা এবং শাহরুখ খানের এই ছবি চালানো যাবে না। তাঁদের কথা অমান্য করে এই ছবি প্রদর্শন করা হলে তা হলে তাঁরা বজরং দলের আসল রূপ দেখতে পাবেন৷ কারণ হিন্দু ধর্মের অবমাননা কখনও ভাবেই সহ্য করবে না বজরং দলের সদস্যরা।


 

মুক্তি পাওয়ার আগেই কিং খানের ‘পাঠান’ ছবিকে অশ্লীল বলে দাগিয়ে দিয়েছেন দেশের একাংশের হিন্দুত্ববাদী সংগঠন। প্রথমে ছবি বয়কটের ডাক দেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। সেই আগুনের ফুলকি ধীরে ধীরে ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন রাজ্যে। এবার তুলকালাম গুজরাতে৷ এদিন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। ৫ জনকে আটক করা হয়। যদিও পরে তাঁদের ছেড়ে দেওয়া হয় বলেই খবর। বিশ্ব হিন্দু পরিষদের গুজরাট শাখা সাফ জানিয়েছেন, এই ছবিকে তাঁরা রাজ্যে প্রদর্শনের অনুমতি দেবে না। সকল হল মালিকদেরও সতর্ক করে দেওয়া হয়েছে৷ 

From around the web

Education

Headlines