×

সুশান্তের ব্যাংক অ্যাকাউন্ট খতিয়ে দেখছে ইডি, রিয়াকে তলব

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুতে আর্থিক কোনও কারণ জড়িত রয়েছে কিনা তা জানতে তদন্তে নামল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। সুশান্তের বাবার দায়ের করা রিয়ার বিরুদ্ধে এফআইআরে ১৫ কোটি টাকার আর্থিক কারচুপির উল্লেখ ছিল। সেই অভিযোগের ভিত্তিতে ‘এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট’ (ইসিআইআর) ফাইল করে ইডি। অভিনেতার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখার পরে জিজ্ঞাসাবাদ শুরু হবে। তবে ইতিমধ্যেই রিয়া চক্রবর্তীকে পরের সপ্তাহে ডেকে পাঠিয়েছে ইডি।
 
 

মুম্বই: সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুতে আর্থিক কোনও কারণ জড়িত রয়েছে কিনা তা জানতে তদন্তে নামল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। সুশান্তের বাবার দায়ের করা রিয়ার বিরুদ্ধে এফআইআরে ১৫ কোটি টাকার আর্থিক কারচুপির উল্লেখ ছিল। সেই অভিযোগের ভিত্তিতে ‘এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট’ (ইসিআইআর) ফাইল করে ইডি। অভিনেতার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখার পরে জিজ্ঞাসাবাদ শুরু হবে। তবে ইতিমধ্যেই রিয়া চক্রবর্তীকে পরের সপ্তাহে ডেকে পাঠিয়েছে ইডি।

আরও পড়ুন- রিয়াকে তুলে বাঙালি মহিলাদের অপমান! মুখ খুললেন নুসরত

আরও পড়ুন- প্রেতচর্চার করতেন রিয়া! বিস্ফোরক অভিযোগ সুশান্তের দিদির

কিছুদিন আগে সুশান্তের বাবা কে কে সিং বিহারে রিয়ার বিরুদ্ধে এইআইআর দায়ের করেন। তার তদন্ত করতে বিহার পুলিশ মুম্বই পৌঁছেছে। রিয়া ও তাঁর ভাইয়ের সঙ্গে দু’টি কোম্পানি খুলেছিলেন সুশান্ত। সেই কোম্পানিগুলির সমস্ত তথ্য খতিয়ে দেখছে বিহার পুলিশ। এদিকে বিহার পুলিশ নিজেদের এক্তিয়ারের বাইরে গিয়ে কাজ করছে অভিযোগ তুলে মুম্বই পুলিশ তাদের কোনওরকম সাহায্য করছে না বলে খবর। এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রিয়া। তাঁর দাবি দু’টি মামলা না-চালিয়ে সমস্ত দায়িত্ব মুম্বই পুলিশকে দেওয়া হোক।

আরও পড়ুন- রিয়ার বিরুদ্ধে মিথ্যে বয়ানের জন্য চাপ দিচ্ছে সুশান্তের পরিবার! অভিযোগ বন্ধুর

যদিও রিয়ার এই আবেদন মানতে নারাজ সুশান্তের পরিবার ও বিহার সরকার। পরিবারের বক্তব্য, সুশান্তকে আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করতে দিতেন না রিয়া। সেই সুযোগে সুশান্তের অ্যাকাউন্ট থেকে টাকা হাতাতেন তিনি। আইনজীবী বিকাশ সিংহ জানিয়েছেন, রিয়া যে সুশান্তের টাকা হাতাতেন, এই অভিযোগ তুলে সুশান্তের মৃত্যুর আগেই মুম্বই পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন সুশান্তের পরিবার। ৫ অগস্ট সেই মামলার শুনানি। 

আরও পড়ুন- সুশান্ত ভক্তদের ভালবাসার নিদর্শন, মুক্তির পর নয়া রেকর্ড 'দিল বেচারা'র

এদিকে আবার রিয়া চক্রবর্তীর একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। সেখানে তাঁকে হাত জোড় করে রীতিমতো কাঁদতে দেখা গিয়েছে। রিয়া বলছেন, ঈশ্বর এবং বিচারব্যবস্থার উপরে তাঁর সম্পূর্ণ আস্থা রয়েছে। তিনি ন্যায়বিচার পাবেন। অনেকেই তাঁর নামে কুৎসা রটাচ্ছেন বলে অভিযোগ করেন রিয়া। এও বলেন, বিষয়টি বিচারাধীন বলে তাঁকে কোনও মন্তব্য করতে নিষেধ করেছেন তাঁর আইনজীবী। অন্যদিকে সুশান্তের প্রাক্তন বান্ধবী অঙ্কিতা লোখান্ডে সরাসরি রিয়ার দিকে অভিযোগের আঙুল তুলেছেন।

আরও পড়ুন- 'সুশান্তের সঙ্গে লিভ-ইনে ছিলাম, মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে', সুপ্রিম কোর্টে জানালেন রিয়া

আরও পড়ুন- এত টাকা দিল কে? রিয়ার ব্যাংক অ্যাকাউন্ট খতিয়ে দেখছে পুলিশ

পটনা পুলিশের কাছে বয়ান রেকর্ড করেছেন তিনি। সেখানে অঙ্কিতা জানান, সুশান্ত অবসাদগ্রস্ত থাকার তো মানুষ নন। তিনি আত্মহত্যা করতে পারেন না। একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, অনেক চড়াই-উৎরাই ছিল তাঁর জীবনে। কিন্তু কখনও তিনি ভেঙে পড়েননি। আগামী পাঁচ বছরের পরিকল্পনা করে রাখতেন সুশান্ত। সেগুলো করেও দেখাতেন। সেই ছেলে এভাবে আত্মহত্যা করবে, তা মানা যায় না। 

From around the web

Education

Headlines