Aajbikel

অশ্লীল অঙ্গভঙ্গি করছেন 'আলিয়া'! ফের ভাইরাল ভুয়ো ভিডিও

 | 
alia

মুম্বই: অভিনেত্রী রশ্মিকা মন্দানা, ক্যাটরিনা কাইফ, কাজলের ভুয়ো ভিডিও নিয়ে তোলপাড় হয়েছে। ডিপফেক ভিডিও ইস্যুতে কড়া পদক্ষেপের কথা জানিয়েছে কেন্দ্রীয় সরকারও। ইতিমধ্যে তারা মেটা, গুগলের সঙ্গে বৈঠকও করেছে। কিন্তু ভুয়ো ভিডিও ভাইরাল করা কম হচ্ছে না। এখন আবার এক বলিউড অভিনেত্রীর অশ্লীল ভিডিও ভাইরাল হয়েছে। যার নেপথ্যে সেই ডিপফেক। 

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে আলিয়া ভাটের ডিপফেক ভিডিও। তাতে দেখা যাচ্ছে, একটি মেয়ে নীল রঙের ফ্লোরাল প্রিন্টের স্লিভলেস ড্রেস পরে ক্যামেরার সামনে একাধিক অশ্লীল আচরণ করছে। বসে, হাত তুলে নানা অশ্লীল অঙ্গভঙ্গি করতে দেখা যাচ্ছে তাঁকে। এক ঝলকে দেখে মনে হবে মেয়েটি আলিয়া ভাট। কিন্তু আদতে তিনি নন। একটু ভালো করে দেখলে বোঝাই যাচ্ছে, অন্য এক মেয়ের মুখের জায়গায় বসানো হয়েছে আলিয়া ভাটের মুখ। এই ভুয়ো ভিডিওর পর আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সের ব্যবহার নিয়ে আবারও প্রশ্ন উঠল। 

কয়েকদিন আগে গুগল, ফেসবুকের পরিচালক সংস্থা মেটা-সহ অন্যান্য তথ্যপ্রযুক্তি সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় তথ্য এবং প্রযুক্তি মন্ত্রকের কর্তারা। ওই বৈঠকে উপস্থিত ছিলেন খোদ মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। বৈঠকের শেষে মন্ত্রী জানান, ডিপফেক প্রযুক্তির মোকাবিলায় যথাযথ পদক্ষেপ করতে দশ দিন সময় নেওয়া হচ্ছে। এর মধ্যে ডিপফেক প্রযুক্তি নিয়ে খসড়া আইন তৈরি করা হবে বলেই জানান মন্ত্রী। প্রস্তাবিত আইনে কড়া শাস্তির বিধান রাখা হবে বলেও মন্ত্রক সূত্রে খবর৷    

Around The Web

Trending News

You May like