×

এক পর্দায় রণবীরের প্রাক্তন ও বর্তমান 'বন্ধু'! ‘বৈজু বাওরা’র প্রধান চরিত্রে দীপিকা-আলিয়া

'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি' ও 'বৈজু বাওরা'। গত বছরই এই দুই হাই বাজেটের ছবির কথা ঘোষণা করেছিলেন পরিচালক সঞ্জয় লীলা বনশালি। 'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি' ছবির প্রধান চরিত্রে দেখা যাবে আলিয়া ভাটকে। আর 'বৈজু বাওরা'তেও তাঁকে দেখা যাবে। তবে তাঁর সঙ্গে থাকবে তাঁর ঘনিষ্ঠ 'বন্ধু' রণবীর কাপুর ও রণবীরের প্রাক্তনী অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।
 


মুম্বই: 'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি' ও 'বৈজু বাওরা'। গত বছরই এই দুই হাই বাজেটের ছবির কথা ঘোষণা করেছিলেন পরিচালক সঞ্জয় লীলা বনশালি। 'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি' ছবির প্রধান চরিত্রে দেখা যাবে আলিয়া ভাটকে। আর 'বৈজু বাওরা'তেও তাঁকে দেখা যাবে। তবে তাঁর সঙ্গে থাকবে তাঁর ঘনিষ্ঠ 'বন্ধু' রণবীর কাপুর ও রণবীরের প্রাক্তনী অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

প্রথমে শোনা গিয়েছিল ছবির প্রধান চরিত্রে দেখা যেতে পারে রণবীর সিংকে। এও শোনা গিয়েছিল রণবীর সিং এবং সঞ্জয় লীলা বনশালি বহুদিন ধরে ছবিটি নিয়ে আলোচনা করেছেন। কিন্তু শেষমেশ শিকে ছেঁড়ে রণবীর কাপুরের ভাগ্যে। শোনা যায় চরিত্রটি হস্তগত হয়েছে রণবীর কাপুরের। তাঁর বিপরীতে থাকার কথা ছিল দীপিকা পাড়ুকোনের। এবার শোনা যাচ্ছে এই জুটির সঙ্গে যোগ হয়ে চলেছেন আলিয়া ভাটও। বনশালি সঙ্গে আপাতত 'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি' ছবিতে কাজ করছেন তিনি। নিউ নর্মালে শুটিং শুরু হওয়ার পর কাজ শুরু হয়েছে ছবির। এটি শেষ হলেই 'বৈজু বাওরা' ছবির কাজ শুরু করবেন সঞ্জয়।

আলিয়ার সঙ্গে সঞ্জয়ের এটি দ্বিতীয় ছবি। রণবীর কাপুরের সঙ্গেও তাই। এর আগে 'সাওয়ারিয়া' ছবিতে রণবীরের অভিষেক ঘটেছিল। এই ছবির পরিচালক ছিলেন সঞ্জয়। তার আগে সঞ্জয়ের অ্যাসিট্যান্ট ডিরেক্টর ছিলেন রণবীর। এত বছর পর ফের একসঙ্গে কাজ করতে চলেছেন তাঁরা। আর দীপিকার সঙ্গে তো পরপর হিট দিয়েছেন বনশালী। 'রাম লীলা', 'বাজিরাও মস্তানি' ও 'পদ্মাবত' ছিল সুপার হিট। এবার এই তিন অভিনেতাকে একসঙ্গে দেখা যাবে পর্দায়। জানা গিয়েছে, ছবিটির কেন্দ্র চারটি চরিত্র। দুই নায়ক ও দুই নায়িকা। দুই নায়কের মধ্যে একটি চরিত্র করবেন রণবীর। বৈজু ও তানসেনের মধ্যে বৈজুর চরিত্রে দেখা যাবে রণবীরকে। তাঁর সঙ্গে চুক্তিও নাকি হয়ে গিয়েছে প্রযোজনা সংস্থার। তবে তানসেনের চরিত্রে কে অভিনয় করবেন তা এখনও ঠিক হয়নি। দুই নায়িকার চরিত্রে দেখা যাবে আলিয়া ও দীপিকাকে। 

১৯৫২ সালের সুপারহিট ছবি ‘বৈজু বাওরা’র রিমেক করছেন সঞ্জয় লীলা বনশালি। ওই ছবিতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছিলেন ভারত ভূষণ ও মীনা কুমারী। শোনা যাচ্ছে, মীনা কুমারীর চরিত্রেই নাকি দেখা যাবে আলিয়াকে। দীপিকা অন্য এক নায়িকার চরিত্রে অভিনয় করবেন। বৈজু নামে একজন বিখ্যাত সংগীতজ্ঞের জীবন অবলম্বনে ছবিটি তৈরি হবে। তিনি কোনও এক কারণে ওস্তাদ মিঞা তানসেনকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন। বাবার মৃত্যুর প্রতিশোধ নিতে তানসেনকে গানে হারাতে চেয়েছিলেন বৈজু। সেই গল্পই উঠে আসবে ‘বৈজু বাওরা’ ছবিতে। পরের বছর দীপাবলিতে ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে ছবির শুটিং করা সম্ভব হয়নি। ফলে 'গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি' ছবির কাজই এখনও শেষ হয়নি। মাঝপথে শুটিং। এটি শেষ হলে তবেই 'বৈজু বাওরা' ছবির শুটিং শুরু হবে। তাই কবে নাগাদ ছবিটি মুক্তি পাবে তা নিয়ে এখনও কিছু স্পষ্ট নয়।

From around the web

Education

Headlines