×

শারীরিক অবস্থার সামান্য উন্নতি, ঐন্দ্রিলাকে নিয়ে আশার আলো

 
ঐন্দ্রিলা

কলকাতা: চিকিৎসায় মিলছে না সাড়া৷ চোখ খুলছেন না ঐন্দ্রিলা। সারা শরীর পুরো অসাড়। মুখের কোনও প্রতিক্রিয়া নেই। বৃহস্পতিবার এমনটা জানা গিয়েছিল। কিন্তু শুক্রবার রাতে তার সামান্য পরিবর্তন ঘটল। আশার আলো দেখা যাচ্ছে অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মাকে নিয়ে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থার আগের থেকে সামান্য উন্নতি হয়েছে। তবে এখনও সম্পূর্ণ ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন অভিনেত্রী।

আরও পড়ুন- ঐন্দ্রিলার পাশে সারক্ষণ বসে সব্যসাচী, কী ভাবে হাসপাতালে দিন কাটছে তাঁর?

আগে খবর মিলেছিল, শহরের এক সরকারি এবং বেসরকারি হাসপাতালের স্নায়ুরোগ চিকিৎসকরা এসে দেখে গিয়েছেন। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর অবস্থার আরও অবনতি হয় ঐন্দ্রিলার। কিন্তু আপাতত যা খবর পাওয়া যাচ্ছে তাতে একটু স্বস্তির বাতাস মিলেছে। চিকিৎসকরা জানিয়েছিলেন, ‘গ্লাসগো কোমা স্কেল’-এ একজন সুস্থ মানুষের শরীরে এর গড় মাত্রা থাকার কথা ১৫-এর মধ্যে অন্তত ১৪। হাসপাতাল সূত্রে খবর, ঐন্দ্রিলার শরীরে সেই মাত্রা  অনেকটাই কম। ১৫–র মধ্যে মাত্র ৩। গ্লাসগো কোমা স্কেল কী? এর সাহায্যে চোখের নড়াচড়া, অঙ্গ সঞ্চালনা, মৌখিক প্রতিক্রিয়ার ভিত্তিতে কোনও রোগীর মান নির্ধারিত হয়। ঐন্দ্রিলার সেই রিপোর্টও একেবারেই ভাল নয়।

এদিকে দু'দিন আগেই অভিনেত্রীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। কিন্তু অল্প সময়ের মধ্যেই জানা যায় যে সেটি ভুয়ো। ঐন্দ্রিলার সঙ্গী সব্যসাচী থেকে শুরু করে টলিউডের অধিকাংশরা সোচ্চার হতে শুরু করেন। সব্যসাচী পালটা ফেসবুকে জানান, ‘আরেকটু থাকতে দাও ওকে..'।

From around the web

Education

Headlines