Aajbikel

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে মোদীর ছবি সহ সেলফি পয়েন্ট! তীব্র বিরোধিতা

 | 
মোদী

কলকাতা: দেশের সমস্ত বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সহ সেলফি পয়েন্ট স্থাপনের কথা জানা গিয়েছে। একই সঙ্গে কেন্দ্রে তাঁর সরকারের 'কৃতিত্বগুলি' তুলে ধরার জন্য ইউজিসি নির্দেশও দিয়েছে। এই বিষয়টির তীব্র বিরোধিতা করছে 'অল ইন্ডিয়া সেভ এডুকেশন' কমিটি। তাঁদের সাফ বক্তব্য, শিক্ষা প্রতিষ্ঠানগুলি কোনও কর্পোরেট ব্যবসা কেন্দ্র নয় যে, এইভাবে প্রতিষ্ঠানের সম্মানহানি করে ব্যবহার করা যাবে। 

জানা গিয়েছে, ইউজিসির সচিব মনীশ যোশী দেশের বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলিতে সেলফি পয়েন্ট স্থাপনের নির্দেশ জারি করেছেন। সেলফি অঞ্চলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সহ তাদের ক্যাম্পাসের মধ্যে একটি স্থান নির্দেশ করে বলা হয়েছে, 'শিক্ষার্থী ও দর্শকদের উৎসাহিত করার জন্য' এই ধরনের পয়েন্টে সেলফি তুলতে এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করতে। পশ্চিমবঙ্গে কমিটির রাজ্য সম্পাদক বিশ্বজিৎ মিত্র বলেন যে, মোদী নিজেকে হিটলারের মতো একটি 'কাল্ট' ফিগারে গড়ে তোলার চেষ্টায় এই ধরনের কাজ করছেন যা এক সময় হিটলার নিজেকে 'ডেমি গড' হিসাবে প্রচার করেছিলেন। 

অল বেঙ্গল সেভ এডুকেশন কমিটি জানিয়েছে, অবিলম্বে উল্লিখিত নির্দেশনা প্রত্যাহার করার জন্য ইউজিসি'র কাছে জোরালোভাবে দাবি জানানো হচ্ছে এবং ভবিষ্যতে এই ধরনের স্বৈরাচারী এবং অগণতান্ত্রিক নির্দেশনা জারি করা থেকে বিরত থাকার জন্য উচ্চ শিক্ষা নিয়ন্ত্রকদের প্রতি আহ্বান জানাচ্ছে তারা।  

Around The Web

Trending News

You May like